|

হিলিতে হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে মাদক

প্রকাশিতঃ ৩:৩৬ অপরাহ্ন | অক্টোবর ২৯, ২০১৯

তানোরে মাদকের হাট, নীরব প্রশাসন!

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ হিলি কালিগঞ্জ, চুড়িপট্টিসহ নওপাড়া, ফকিরপাড়া, ডাঙ্গাপাড়া, খট্টা, বোয়ালদাড়, ও আলিহাটের ইটাই বাওনা গ্রামে হাত বাড়ালেই ফেন্সিডিল, ইয়াবা, হেরোইন,গাজা ও বিভিন্ন প্রকার মদ পাওয়া যাচ্ছে।

এসব স্পটে পুলিশ দায় সাড়া মাদক উদ্ধার করলেও র‌্যাব-৫ জয়পুরহাট, র‌্যাব-১৩ গাইবান্দা, দিনাজপুর ডিবি ও ২০ বর্ডার গার্ড ব্যাটলিয়নের বিজিবি সদস্যগণ এবং পার্শ্ববতী থানা বিরামপুর ও ঘোড়াঘাট থানা পুলিশ সদস্যগণ হাকিমপুর থানার চেয়ে বেশি মাদক উদ্ধার করার পরও হাকিমপুরে মাদক ব্যবসা বন্ধ হয়নি। বরং দিন দিন বৃদ্ধি হচ্ছে।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেনের সঙ্গে মাদক প্রতিরোধ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমরা বিপুল পরিমাণে মাদক উদ্ধার করেছি। আমাদের মাদক উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। তবে ওসির এ বক্তব্যের সঙ্গে এলাকার বর্তমান পরিস্থিতি সাংঘর্র্ষিক। যেখানে পার্শ্ববর্তী বিরামপুর ও ঘোড়াঘাট থানার পুলিশ প্রশাসন এই হাকিমপুর থানার চেয়ে বেশি মাদক উদ্ধার করেছেন।

বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত থাকার অপরাধে বেশি আসামি গ্রেফতার করেন। যার প্রমাণ মাসিক রিপোর্টে পাওয়া যাবে। মাদকসহ হাতে নাতে আসামিকে ধৃত করেও ওই আসামিকে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকটে নিয়ে যেয়ে সামান্য কিছু দিনের জেল বা কিছু অর্থ জরিমানা করায় হিলিতে মাদক ব্যবসা ও সেবনকারীদের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। নিয়মিত মাদক মামলা দিলে অবশ্যই যুবকেরা এই হিলিতে মাদক ব্যবসায় জড়াতো না। এই হিলিতে ধানার ওসি যদি সৎ না হয় মাদক প্রতিরোধ কীভাবে সম্ভব হবে।

মানুষ দেখা র‌্যালি, আর মসজিদে যেয়ে বক্তব্য দিলেই কি মাদক ব্যবসা ও সেবনকারীদের সংখ্যা কমে যাবে? এখনো সময় আছে, যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করার। তা না হলে যুব সমাজের ধ্বংস অনিবার্য। হিলিসহ হাকিমপুরে বিভিন্ন মাদক স্পটে যুবকদের মোটরসাইকেল বহর দেখে উদ্ধিগ্ন স্থানীয় সচেতন মহল। রায়ভাগ মংলা ও ঘাশুরিয়া এবং সাতকুড়ি গ্রামে।

দেখা হয়েছে: 643
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪