|

হোম কোয়ারেন্টাইনে ৩৩ জন উপজেলা প্রশাসনের সতর্কতা জারী

প্রকাশিতঃ ৮:৫০ অপরাহ্ন | মার্চ ২৭, ২০২০

হোম কোয়ারেন্টিন

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী( পঞ্চগড়) প্রতিনিধিঃ করোনা ভাইরাস সংক্রমন ( কোভিড-১৯) প্রতিরোধে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসন স্বাস্থ্য বিধি মেনে কাজ করে যাচ্ছেন।

আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীনের দেয়া তথ্যমতে সম্প্রতি বিদেশ থেকে ফেরত আসা অধিকাংশ প্রবাসীর হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে। বর্তমানে (২৭ মার্চ) উপজেলার বিভিন্ন এলাকায় ৩৩জন হোম কোয়ারেন্টাইনে আছে।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প. প. অফিসার ডাঃ মোঃ হুমায়ুন কবীর বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীরা সবাই সুস্থ্য আছে। করোনা ভাইরাস সংক্রমনের জরুরী পরিস্থিতি মোকাবেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দু’টি কক্ষে ৫ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। তিনি বলেন, সবাই সতর্কতা অবলম্বন করলে এ ভাইরাস বিস্তার লাভ করতে পারবে না।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা বলেন, করোনা ভাইরাস যেন বিস্তার লাভ করতে না পারে সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাসায় এবং উপজেলার সিএনজি, অটো রিক্সা চালকদের ১০ দিনের জন্য শুকনো খাবারের প্যাকেজ পৌছে দেয়া হচ্ছে।

জনসচেতনতার জন্য মাইকিং, পোস্টার, লিফলেট বিতরণ ,বিলবোর্ড স্থাপনসহ নানা পদক্ষেপ গ্রহন করা হয়েছে। ঔষধ, সার-কীটনাশক ও কাঁচাবাজার ছাড়া সকল দোকানপাট বন্ধের আদেশ জারী করা হয়েছে। ।

পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্তরের মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির সকল কৌশল প্রয়োগ করা হচ্ছে। ইতিমধ্যে গ্যাদারিং ঠেকাতে সেনাবাহিনী মাঠে নেমেছেন। তিনি বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করাই জরুরী। সবাই সচেতন হলে করোনা ভাইরাস হতে মুক্তি পাব -ইনশাআল্লাহ।

দেখা হয়েছে: 246
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪