|

ড়াইলে একটি কৃষক পরিবারকে তাদের বসতভিটা থেকে উৎখাত

প্রকাশিতঃ ৭:১৬ অপরাহ্ন | এপ্রিল ০২, ২০২০

ড়াইলে একটি কৃষক পরিবারকে তাদের বসতভিটা থেকে উৎখাত
উজ্জ্বল রায়,নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলে একটি কৃষক পরিবারকে তাদের বসতভিটা থেকে উৎখাতে একের পর এক ঘরদরজা জ্বালিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার কামালপ্রতাপ গ্রামে।
মঙ্গলবার (১ এপ্রিল) গভীর রাতে দুর্বৃত্তের দেয়া আগুনে বাবু কাজী নামে ঐ কৃষকের সর্বশেষ গোয়ালঘরটি পুড়ে গেছে। এ নিয়ে গত পনের দিনে রান্নাঘর, বসঘর, গোয়ালসহ পরিবারটির মোট চারটি ঘর জ্বালিয়ে দেয়া হলো। একটি হত্যাকান্ডের জেরে পরিবারটিকে গ্রামছাড়া করতে প্রতিপক্ষের এমন পৈশাচিকতা বলে অভিযোগ ভুক্তভোগীদের। এদিকে এ বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কামলাপ্রতাপ ও শালিখা সংলগ্ন দুই গ্রামে বিবাদমান বাবলু শেখ ও বিদ্যুৎ গ্রুপের দ্বন্দ্বের জেরে ১৩ এপ্রিল বাবুল গ্রুপের শাফি মোল্যা খুন হন। শাফি হত্যাকাণ্ডে জড়িত না থাকায় বাবু কাজী ও তার ছেলেরা মামলার আসামি না হলেও তাদের বাড়িঘর সহায় সম্বল দুর্বৃত্তদের প্রতিহিংসার আগুন থেকে রক্ষা পায়নি। মঙ্গলবার সর্বশেষ গোয়ালঘরসহ গত ১৫ দিনে একে একে তাদের চরটি ঘর পুড়িয়ে দেয়া হয়েছে।
এ অবস্থায় সহায়সম্বল হারান পরিবারটি তাদের প্রতি চরম অন্যায়ের বিচারসহ নিজেদের ভিটেমাটিতে নিরাপদ আবাসনের নিশ্চয়তা চেয়েছেন।
এ দিকে বাঁশগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম এলাকার শান্তি-শৃঙ্খলার পরিপন্থী এ কর্মকাণ্ডে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ন্যক্কার জনক এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
তবে এ সংক্রান্ত কোন অভিযোগ না পাওয়ার দাবি করে নড়াইল সদর থানার অফিসার ইনচার্য মোঃ ইলিয়াস হোসেন বলেন অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।
দেখা হয়েছে: 271
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪