|

১৫ বছরের তরুণী যৌন ব্যবসায়, দায়ী করলেন ফেসবুককে

প্রকাশিতঃ ২:০৮ অপরাহ্ন | অক্টোবর ০৪, ২০১৮

১৫ বছরের তরুণী যৌন ব্যবসায়, দায়ী করলেন ফেসবুককে

অনলাইন বার্তাঃ

ফের বিপাকে পড়লেন মার্ক জাকারবার্গ এবং তার সংস্থা ফেসবুক। ‌ফেসবুকের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন এক তরুণী। মাত্র ১৫ বছর বয়সেই ধর্ষণের শিকার হন তিনি। শুধু তাই নয়, যৌন ব্যবসাতেও জড়িয়ে পড়েন। আর এর জন্য তিনি দায়ী করেছেন ফেসবুককে। এমনকি, মামলাও করেছেন সোশ্যাল মিডিয়া ফেসবুকের বিরুদ্ধে।

জেন ডো নামে সেই তরুণী অভিযোগ করেছেন ফেসবুকের বিরুদ্ধে। সোমবার হাউসটনের ডিস্ট্রিক্ট কোর্টে মামলাটি করেন তিনি। ফেসবুকের এক বন্ধুর পাল্লায় পড়েই তার সঙ্গে এই ঘটনা ঘটে।

তরুণীর অভিযোগ, ফেসবুক কর্মকর্তাদের বোঝা উচিৎ যে এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কিশোরীদের সঙ্গে এই ধরনের ঘটনা ঘটতে পারে। তবে ফেসবুকের পক্ষ থেকে কোন মন্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, ২০১২ সালে এক ব্যক্তির সঙ্গে ফেসবুকে বন্ধুত্ব হয় সেই তরুণির। তখন তার বয়স মাত্র ১৫। সেই ব্যক্তির সঙ্গে একাধিক মিউচুয়াল ফ্রেন্ডসও ছিল। সেখান থেকেই ঘটনার সূত্রপাত। সেই তরুণীর কোনও ধারনা ছিল না যে যৌন পাচারকারীরাও থাকতে পারে সোশ্যাল মিডিয়ায়। এরপর দিনের পর দিন তাকে যৌন নির্যাতন, ধর্ষণের শিকার হতে হয়।

দেখা হয়েছে: 533
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪