|

১৯ আগস্ট থেকে চলবে সব বাস, ট্রেন ও নৌযান

প্রকাশিতঃ ১২:৫৪ অপরাহ্ন | অগাস্ট ১২, ২০২১

১৯ আগস্ট থেকে চলবে সব বাস, ট্রেন ও নৌযান

ডেস্ক রিপোর্টঃ স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৯ আগস্ট থেকে সড়ক, রেল ও নৌ-পথে সব ধরনের গণপরিবহণ চলাচল করতে পারবে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বৃহস্পতিবার (১২ আগস্ট) এক প্রজ্ঞাপন জারি করে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সড়ক, রেল ও নৌ-পথে সব ধরনের গণপরিবহণ চলাচল করতে পারবে। সব ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রণীত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

এবং যে কোনো প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়িত্ব বহন করবে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাঝে কিছুদিন বিরতি দিয়ে চার মাস ধরে চলা লকডাউন শেষ হয়েছে ১০ আগস্ট মধ্যরাতে। ১১ আগস্ট থেকে অফিস আদালত, ব্যাংক, বিপণিবিতান, দোকানপাট খুলে দেওয়া হয়েছে। গণপরিবহণ চালুর অনুমতি দেওয়া হলেও সমসংখ্যক আসনে যাত্রী নিয়ে অর্ধেক গাড়ি চলার অনুমতি দেওয়া হয়েছিল। ১৯ আগস্ট থেকে সেই বাধা উঠে যাচ্ছে। পুরোদমে চালু হচ্ছে বাস, ট্রেন ও লঞ্চ।

দেখা হয়েছে: 264
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪