|

২২ আগস্ট ঈদুল আজহা কোরবানি ঈদ উদযাপিত হবে

প্রকাশিতঃ ২:৩৯ পূর্বাহ্ন | অগাস্ট ১৪, ২০১৮

২২ আগস্ট ঈদুল আজহা কোরবানি ঈদ উদযাপিত হবে

অনলাইন বার্তাঃ

বাংলাদেশের আকাশে পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে জিলহজ মাসের ১০ তারিখ আগামী ২২ আগস্ট বুধবার পবিত্র ঈদুল আযহা তথা কোরবানি ঈদ উদযাপিত হবে। রবিবার সন্ধ্যায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক থেকে এ ঘোষণা দেয়া হয়।

বৈঠকে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, রবিবার বাংলাদেশের আকাশে পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সোমবার থেকে জিলহজ মাস গণনা শুরু হবে। সে হিসেবে আগামী ১০ জিলহজ ২২ আগস্ট বুধবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

মুসলিমদের দ্বিতীয় বৃহত্তম উৎসব পবিত্র ঈদুল আজহা বাংলাদেশে কোরবানি ঈদ এবং বকরা ঈদ হিসেবেও পরিচিত। পবিত্র জিলহজ মাসের ১০, ১১ ও ১২ তারিখে হালাল পশু দিয়ে কোরবানি করা যাবে।

প্রসঙ্গত, ভৌগোলিক অবস্থানের কারণে মধ্যপ্রাচ্যের দেশগুলোর একদিন পরে বাংলাদেশে নতুন চাঁদ দেখা যায়। এজন্য বাংলাদেশে রোজা ও ঈদ একদিন পরেই উদযাপন করা হয়। তবে কিছু এলাকায় বিচ্ছিন্ন ভাবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা ও ঈদ উদযাপন করা হয়।

দেখা হয়েছে: 1477
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪