fbpx

|

৫ কোটি টাকা আত্মসাত, সেই ভূমি কর্মকর্তা গ্রেফতার

প্রকাশিতঃ ২:১১ পূর্বাহ্ন | জানুয়ারী ১৮, ২০১৮

অপরাধ বার্তা ডেক্সঃ

কিশোরগঞ্জে জনগণের ভূমি অধিগ্রহণ বাবদ ক্ষতিপূরণের ৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় অভিযুক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সেতাফুল ইসলামকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সন্ধ্যায় পিরোজপুর সার্কিট হাউজের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে দুদক বরিশাল বিভাগীয় কার্যালয়ের সমন্বিত দল। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিকালে দুদক ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মণ্ডল বাদী হয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সেতাফুল ইসলামের বিরুদ্ধে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা (নং-৩১) করেন। ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং দণ্ডবিধি ৪২০/৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় মামলাটি করা হয়।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি খোন্দকার শওকত জাহান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, সেতাফুল ইসলাম কিশোরগঞ্জে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে অনুমোদিত ভূমি অধিগ্রহণের সরকারি ৫ কোটি টাকা আত্মসাত করেছেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে।

কিশোরগঞ্জ কালেক্টরেটের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা থাকাকালে সেতাফুল ইসলাম জনগণের ভূমি অধিগ্রহণ বাবদ ক্ষতিপূরণের ৫ কোটি টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ উঠে। দুদকের এছাড়া আরো ১০ কোটি টাকা আত্মসাতের প্রকৃয়ার মাঝপথে জেলা প্রশাসন ওই চেকটি আটকে দেয়। দুদকের অনুসন্ধানে পাঁচ কোটি টাকা আত্মসাতের বিষয়ে প্রমাণ পাওয়া যাওয়ায় দুদকের পক্ষ থেকে বুধবার কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়।

এর আগে অভিযোগ ওঠার পর তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সেতাফুল ইসলাম যেন দেশত্যাগ করতে না পারেন, এই মর্মে মন্ত্রী পরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রাণলয়কে চিঠি দেয়া হয়।

এ ব্যাপারে আরো পড়ুনঃ 

ভূমি কর্মকর্তার ৫ কোটি টাকা আত্মসাত, দেশত্যাগে নিষেধাজ্ঞা

সুত্র-কিশোরগঞ্জ নিউজ

দেখা হয়েছে: 480
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!