fbpx

|

মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি মানবিক আবেদন

প্রকাশিতঃ ১০:৪৪ অপরাহ্ন | জানুয়ারী ২১, ২০১৮

একটি মানবিক আবেদন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননন্দিত নেত্রী শেখ হাসিনা সমীপে একজন সর্বসান্ত কৃষকের আকুল আর্তি।

বিষয়ঃ একটি হিমোফিলিয়া হাসপাতাল গঠন প্রসঙ্গে ।

হে মহান নেত্রী:- আমার সন্তান সুহানুর কবীর সুহান, বয়স ১১ বৎসর “হিমোফিলিয়া” নামক মরণ ব্যাধি রোগে আক্রান্ত। ইহা একটি বিরল ও ভয়ঙ্কর রোগ। এই রোগে আক্রান্ত রোগীর শরীরের বিভিন্ন অংশের জয়েন্ট গুলি মারাত্মক ভাবে ফুলে গিয়ে ফুলা স্থানে রক্তক্ষরণ হতে থাকে এবং শরীরের যে কোন স্থান থেকে রক্তক্ষরণ শুরু হয়। এই রোগের চিকিৎসা অত্যন্ত জটিল এবং ব্যয়বহুল।

সময়মত চিকিৎসা দিতে না পারলে. হয় সারাজীবনের জন্যে পঙ্গুত্ব বরণ করে অভিশপ্ত জীবনের দিকে ধাবিত হবে, না হয় অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যুর কূলে ঢলে পড়বে। কাছ থেকে না দেখলে বুঝা যাবেনা কিভাবে এই ঘাতক রোগে আক্রান্ত শিশুরা মৃত্যু যন্ত্রনায় ছটফট করে।

উপরোক্ত সমস্যা সহ আমার সন্তানের বেলায় এই রোগটি (হিমোফিলিয়া) যখন তীব্র আকারে দৃশ্যমান হতে থাকে স্বাস্থ্য চেহারা বিকৃতি ও বিভিন্ন উপসর্গ দেখা দেয়। এই রোগের চিকিৎসা একটি চলমান প্রক্রিয়া বিধায় আমার সন্তানের ৬মাস বয়স থেকে এই রোগের (হিমোফিলিয়া) চিকিৎসা করাতে গিয়ে, আমি আজ নিঃস্ব, সর্বসান্ত বির্পযস্ত এক কৃষক পিতা মাত্র। এমতাবস্থায় আমার সন্তান সুহানুর কবীর সুহান ঝুকিপূর্ণ জীবন নিয়ে অনিশ্চিত ভবিষ্যতের দিতে ধাবিত হচ্ছে।

অত্রএব বাংলাদেশে আমার মত বিপর্যস্ত অসহায় পিতা-মাতা যারা আছেন, আমাদের সকলের পক্ষে এত ব্যয়বহুল চিকিৎসা করানো আদৌ সম্ভব নয়। এমতাবস্থায় আমাদের পক্ষে হয় আত্মহত্মা করা, নয়তবা মৃত্যুর কাছে হতভাগ্য শিশুদের জীবন সমর্পন করা ছাড়া আর কোন উপায় নাই।

বিধায়- মাননীয় প্রধানমন্ত্রী, আপনিই শুধু বুঝতে পারেন মৃত্যু যন্ত্রনায় কাতর অসহায় শিশুদের মর্ম ব্যাথা।

হে মহান শিশুবান্ধব নেত্রী:- আপনার অনুকূলে একজন সর্বসান্ত কৃষকের স্বকরুণ আবেদন, একমাত্র আপনিই শুধু পারেন মাতৃহারা শিশু সুহানুর কবীর সুহান সহ ঘাতক হিমোফিলিয়া রোগে আক্রান্ত বাংলাদেশে হাজারো মৃত্যু পথযাত্রী অসহায় শিশুদের প্রাণ বাঁচাতে-সরকারী ভাবে একটি পৃথক “হিমোফিলিয়া হাসপাতাল” প্রতিষ্ঠা করতঃ অসহায় শিশুদের জন্যে বাসযোগ্য সুন্দর পৃথিবী গড়ে তুলতে।

আশাকরি মানবিক দিক বিবেচনা করিয়া মাননীয় প্রধানমন্ত্রী, ঘাতক হিমোফিলিয়া রোগে আক্রান্ত হাজারো শিশুর ভাগ্যাহত পিতা-মাতাদের অসহায়ত্বের বিষয় উপলব্ধি করতঃ আপনার নিজস্ব উদ্যোগে সরকারী ভাবে একটি হিমোফিলিয়া হাসপাতাল গঠন কল্পে বাস্তব মুখী পদক্ষেপ গ্রহণ করবেন।

বিনীত নিবেদক-
ভাগ্যাহত এক কৃষক পিতা
মো: শাহজাহান কবীর
গ্রাম: উত্তর বনগাঁও,
পো: আঠারবাড়ী,
উপজেলা: ঈশ্বরগঞ্জ,
জেলা: ময়মনসিংহ,
বাংলাদেশ।
মোবাইল: 01965-383717
রোগাগ্রস্থ শিশু–
সুহানুর কবীর সুহান
রোগঃহিমোফিলিয়া”A”

দেখা হয়েছে: 949
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!