fbpx

|

বুক জোড়া লাগানো আজব যমজ শিশুর জন্ম

প্রকাশিতঃ ১২:২৯ পূর্বাহ্ন | জানুয়ারী ২১, ২০১৮

বিচিত্র বার্তাঃ

চুয়াডাঙ্গার জীবননগরে বুক জোড়া লাগা যমজ শিশুর জন্ম হয়েছে। শুক্রবার রাতে শহরের জনতা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে বুক জোড়া লাগা এ শিশু দুটির জন্ম হয়।

নার্সিং হোমের মালিক আবুল হোসেন জানান, ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার স্বরূপপুর গ্রামের চাষি শফিকুল ইসলাম তার স্ত্রী জহুরা খাতুনকে (৩৪) ক্লিনিকে ভর্তি করেন। শুক্রবার রাত ৮টার দিকে সার্জারি কনসালটেন্ট ডা. রফিকুল ইসলাম মিল্টন অপারেশনের মাধ্যমে বুক জোড়া লাগা শিশু দুটি ভূমিষ্ঠ করান।

যৌনাঙ্গ শরীরের ভেতরে ঢেকে থাকায় শিশু দুটি মেয়ে না ছেলেসন্তান তা বোঝা যাচ্ছে না। বর্তমানে মা ও বুক জোড়া লাগা শিশু উভয়ে সুস্থ রয়েছেন। চিকিৎসকের পরামর্শে বাচ্চা দুটির উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

ডা. রফিকুল ইসলাম জানান, বুক জোড়া লাগা শিশু যমজ শিশু দুটিকে পৃথক করতে হলে তাদের দ্রুত ঢাকায় নিতে হবে। সেখানে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শক্রমে অপারেশনের মাধ্যমে জোড়া লাগা শিশু দুটি পৃথক করা সম্ভব বলে তিনি জানান।

শিশু দুটির বাবা শফিকুল ইসলাম জানান, ইতিপূর্বে আমার আরও তিন কন্যাসন্তান রয়েছে। একটি পুত্রসন্তানের আশায় তারা বাচ্চা নেয়ার পরিকল্পনা গ্রহণ করেন। কিন্তু দুর্ভাগ্যবশত জন্ম হলো জোড়া লাগা শিশু। আমার মতো গরিব মানুষের পক্ষে তাদের জন্য উন্নত চিকিৎসার ব্যবস্থা করা কষ্টসাধ্য।

দেখা হয়েছে: 535
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!