fbpx

|

রাতে কোটি টাকার লেখাপড়া হয় আলহাজ্ব মোসলেম উদ্দিন কলেজে

প্রকাশিতঃ ৭:১৫ অপরাহ্ন | জানুয়ারী ০৬, ২০১৮

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ:
ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় হাউজি ও জুয়ার আসর বন্ধের দাবিতে এলাকার ছাত্র-যুব সমাজ এবং এলাকাবাসী সোচ্চার হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হাউজি ও জুয়া বন্ধ না হলে লাগাতার আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় জনগন। তারা হাউজি ও জুয়ার আসর বন্ধের দাবিতে স্থানীয় ইউএনওকে স্মারক লিপি এবং বিােভ সমাবেশ করবে বলে জানিয়েছেন।

তাদের অভিযোগ, কয়েকজন প্রভাবশালী মুক্তিযোদ্ধাদের নাম ভাঙিয়ে একটি কাবের আয়োজনে ফুলবাড়ীয়া উপজেলার দেওখোলা বাজার সংলগ্ন ইনডোর গেমসের নামে প্রকাশ্য হাউজি ও জুয়া চালাচ্ছে। রাতভর এই জুয়ার আসরে ফুলবাড়ীয়া, ময়মনসিংহ সদর, মুক্তাগাছা, ত্রিশাল উপজেলা ছাড়াও আশপাশের এলাকা থেকে শতাধিক প্রাইভেটকার, মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশা নিয়ে হাজারো মানুষ ভিড় জমাচ্ছে। এতে করে এলাকার যুব সমাজ ধংসের পথে যাচ্ছে। অনেকে জমি, গরু বন্ধক রেখে উচ্চ হারে সুদে টাকা নিয়ে সর্বস্বান্ত হচ্ছে ।

স্থানীয় প্রভাবশালী ও সরকারি দলের নেতাদের মাসোহারা দিয়ে এ জুয়ার আসর পরিচালিত হচ্ছে । আর এ কারণে বিভিন্ন সংগঠন জুয়া-হাউজি বন্ধের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে স্মারক লিপি প্রদান করবে। আন্দোলকারীগণ জানান, জুয়ায় অংশগ্রহনকারী ও পরিচালনাকারীরা মদ্যপ অবস্থায় থেকে অশ্লীল গালিগালাজ করায় নামাজসহ বিভিন্ন কর্মকান্ডে ব্যাঘাত সৃষ্টি করে মুসুলীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানছে । তাছাড়া আর কদিন পরেই শিার্থীদের এসএসসি পরীা শুরু হবে।

এসময় এই জুয়া-হাউজি যুব সমাজের নৈতিক অবয় ঘটাবে। তাই ২৪ ঘন্টার মধ্যে জুয়া-হাউজি বন্ধ না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। অভিযোগ প্রভাবশালী এই জুয়ারআসর পরিচালনাকারীদের বিরুদ্ধে অভিযোগ, তারা ভুয়া কাগজপত্র তৈরি করেছে । এই কাগজগুলোর মধ্যে রয়েছে , উচ্চ আদালত থেকে ডিরেকশন, স্থগিতাদেশ ও অনুমোদন । হাউজি ও জুয়া পরিচালনার নামে এসব কাগজপত্র তৈরি ও পারমিশন প্রদর্শন করছে প্রভাবশালী ব্যক্তিরা।

অভিযোগ, দেওখোলা বাজার সংলগ্ন আলহাজ্ব মোসলেম উদ্দিন কলেজে এ জুয়া চালাচ্ছে। দিনে ছাত্র ছাত্রী না থাকলেও রাতে জুয়ারীদের অভাব হয়না! এখানে কোটি টাকার লেখা পড়া হয় প্রতি রাতেই। জুয়ার কারনে উপজেলায় চুরি, ডাকাতিসহ অপরাধমূলক কর্মকান্ড বেড়েছে । ঘটেছে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতিও । সেখানকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান হাদি জানান, ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, এখানে রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ প্রশাসন সহ সকলেই ম্যানেজ আমি একা কি করব! শুনেছি হাইকোর্ট থেকে নাকি অনুমোদন নিয়ে এসেছে। আমি এখন পর্যন্ত ঘটনাস্থল পরিদর্শন করে দেখিনি।

এ প্রতিবেদক ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ কবিরুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে অপরাধ বার্তাকে জানান, মহামান্য হাইকোর্টের অনুমোদন নিয়ে এই জুয়া খেলা পরিচালনা করা হচ্ছে। এখানে আমার করার কিছুই নেই ।

দেখা হয়েছে: 363
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!