fbpx

|

বলরামপুর আদর্শ মহাবিদ্যালয় জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান

প্রকাশিতঃ ৮:৪১ অপরাহ্ন | জানুয়ারী ২৪, ২০১৮

আবুতৌহিদ (মশাহারুল):

পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলায় অবস্থিত বলরামপুর আদর্শ মহাবিদ্যালয় বরাবরের মতো এবারও জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠাণ হিসেবে স্বীকৃতি পেয়েছে। গত ২৩ জানুয়ারী অনুষ্ঠিত জাতিয় শিক্ষা সপ্তাহ’২০১৮ এর পঞ্চগড় জেলার কলেজ পর্যায়ের প্রতিযোগীতায় অন্যান্য বারের ন্যায় এবারও শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে মহাবিদ্যালয়টি।

পঞ্চগড় জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠাণ প্রধান হয়েছেন বলরামপুর আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো:গোলাম মোস্তফা, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক উক্ত মহাবিদ্যালয়ের পদার্থ বিষয়ের সহকারি অধ্যাপক এ জি এম রুবেল হাসান,
শ্রেষ্ঠ রোভার দল বলরামপুর আদর্শ মহাবিদ্যালয়,হাম/নাথ ও জারি গান প্রতিযোগীতায় প্রথম হয়েছে উক্ত মহাবিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী তানজিম তামান্না

বাংলা রচনা প্রতিযোগীতায় লাভলী আক্তার, বিতর্ক প্রতিযোগীতায় দ্বিতীয় মুনিরা বেগম, নজরুল গীতি ও লোক সঙ্গীত প্রতিযোগীতায় দ্বিতীয় গীতি রানী রায়  এবং রবীন্দ্র সঙ্গীতে দ্বিতীয় পবিত্র চন্দ্র রায়।

প্রতিষ্ঠাণটির ধারাবাহিক সাফল্যে উক্ত মহাবিদ্যালয়ের মেধাবী সুদক্ষ্য শিক্ষকও শিক্ষার্থী সহ এলাকার মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে।

বলরামপুর আদর্শ মহাবিদ্যালয়টি একটি অরাজনৈতিক শিক্ষা প্রতিষ্ঠান,এখানে কোন রাজনীতি দলের ছোয়া নেই।পড়াশুনার একটি সুপ্রতিষ্ঠান,বলরামপুর আদর্শ মহাবিদ্যালয় স্থাপিত হয় ১৯৯৬ সালে ও এমপিও ভূক্ত হয় ২০০১ সালে। উচ্চ মাধ্যমিক কার্যক্রম নিয়ে যাত্রা শুরু করলে এখন স্নাতক পর্যায়ে , বি এম শাখা ও পলিটেকনিক ইন্সটিটিউট সহ রয়েছে মাল্টিমিডিয়া ক্লাস রুম ও কম্পিউটার ল্যাব।সব মিলিয়ে কলেজটির শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১ হাজার।

এক যুগ ধরে কলেজটি এইচ এস সি ও স্নাতক পর্যায়ের ফলাফলে ঈর্ষনীয় সাফল্য অর্জন করে আসছে। যা কলেজটিকে এনে দিয়েছে স্বাতন্ত্র বৈশিষ্ট্য ও পরিগণীত করেছে অনন্য মডেলে।এলাকায় শিক্ষার বাতিঘর খ্যাত বলরামপুর আদর্শ মহাবিদ্যালয় ২০০৯ সালের এইচ এস সি’র ফলাফলে তৎকালীন রাজশাহী বোর্ডের মধ্যে ৯ম স্থান অর্জন করেছিল।

ধারাবাহিক সাফল্যে ফল বিপর্যয়ের মুখেও ২০১৭ সালের এইচ এস সি পরীক্ষায় ৩ জন এ + সহ কলেজটির ৭২ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছে।এ প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ মো: গোলাম মোস্তফা জানান,কলেজটিতে কর্মরত শিক্ষকগণ অপেক্ষাকৃত ইয়াং ও ইনার্জিটিক।তাছাড়া আমাদের কলেজে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়,কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় সহ ভালো প্রতিষ্ঠাণ থেকে পাশ করা মেধাবী সুদক্ষ্য শিক্ষকগণ রয়েছেন।

সকলের সম্মিলিত প্রচেষ্টা ও এলাকাবাসীর সার্বিক সহযোগীতায় ধারাবাহিক সাফল্য অক্ষুন্ন রয়েছে।বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিণির্মানের লক্ষ্যকে সামনে রেখে কিভাবে কলেজটিকে আরো মান সম্পন্ন করা যায় সেই লক্ষ্যে আমরা কাজ করছি।

দেখা হয়েছে: 1059
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!