fbpx

|

লক্ষ্মীপুরে রকির বেপরোয়া কান্ডে প্রশ্নবিদ্ধ ছাত্রলীগ

প্রকাশিতঃ ৭:৪৫ অপরাহ্ন | জানুয়ারী ০৯, ২০১৮

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকির কর্মকান্ডে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা। কলেজ ছাত্রবাস থেকে বিতাড়িত করেছে প্রায় ৪৫জন শিক্ষার্থী। তিনি প্রতিনিয়তই অনুসারীদের নিয়ে প্রতিপক্ষের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। মেধাবী শিক্ষার্থী তার অত্যাচারে ছাত্রাবাস থেকে চলে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মজুচৌধুরীর হাট সড়কে গভীর রাতে প্রায় এক তরুণীকে নিয়ে মটর সাইকেলে ঘুরতে দেখা যায়। গ্রামের লোকজন তাকে আটকাতে চাইলে রকি ছাত্রলীগ নেতা বলে হুমকি দিয়ে চলে আসেন।

চররুহিতা গ্রামের লন্ডন প্রবাসীর স্ত্রী ও লক্ষ্মীপুর সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগের ২য় শ্রেণীতে পড়ুয়া এক তরুণী জানায়, কলেজ ছাত্রলীগের রকি আমাকে গভীর রাতে মোবাইল ফোনে কল করে উত্তপ্ত করে। সুখের সংসার ভেঙ্গে যাওয়ার ভয়ে প্রকাশ করছিনা। তিনি বারবার কু-প্রস্তাব দিয়ে আসছে। তার প্রস্তাবে রাজি না হওয়ায় আমাকে বিভিন্ন হুমকি দিয়ে আসছে। রকির কললিষ্ট বের করলে এসবের সত্যতা মিলবে বলেও জানায় ওই তরুণী।

ছাত্রীদেরকে প্রেমে বাধ্য ও কুপ্রস্তাবেরও অভিযোগ রয়েছে এ নেতার অনুসারীদের বিরুদ্ধে। তাদের প্রেমের প্রস্তাবে রাজি না হওয়া এক ছাত্রীকে অপদস্ত করেছে। সামাজিক সম্মানের ভয়ে ওই ছাত্রী লজ্জায় এসব প্রকাশ করেনি। এছাড়াও সম্প্রতি রামগতি উপজেলার দুই মেধাবী শিক্ষার্থী মিছিলে না যাওয়ায় জামায়াতে কর্মী বলে পুলিশে দেয় তাদের। পরের দিন আদালত থেকে তারা জামিনে মুক্তি পায়।

সম্প্রতি ছাত্রলীগ নেতা রকি রাতের বেলা মাদকসেবন করে লক্ষ্মীপুর মডেল থানার এক পুলিশ সদস্যকে মারধর করে। পরে বিষয়টি জেলা নেতাদের মাধ্যমে সাময়ীকভাবে মিমাংশা করে। তবে সরকারের শীর্ষ স্থানীয় গোয়িন্দা সংস্থার লোকজনের নজরে রয়েছে রকির দিকে।

জেলা ছাত্রলীগ নেতারা বারবার রকিকে শতর্ক করার পরও থামেনি তার এসব মাতলামী। তার জন্য একাধিক বার প্রশ্নবিদ্ধ হচ্ছে জেলা নেতারা।এসব নিয়ে আতকিংত রয়েছে কলেজের ছাত্রীরা।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাসের কাছের এক নেতা অপরাধ বার্তাকে জানায়, কলেজ ছাত্রলীগ নেতা রকি আগের চেয়ে এখন আরো বেপরোয়া হয়েছে। তারা কলেজে দলীয় প্রোগ্রাম ছাড়া কোন শৃজনশীল প্রোগ্রাম করে না। তাদের অধিকাংশ প্রোগ্রামে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ছোট করে দিয়ে তার পছন্দের নেতার ছবি বড় করে দেয়। এতে বিভ্রান্তিতে রয়েছে দলীয় নেতাকর্মীরা।

উপরে তথ্য কলেজের শিক্ষক-শিক্ষার্থী, জেলা ছাত্রলীগের প্রভাবশালী কয়েকজন নেতাকর্মী, প্রত্যক্ষদশী ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়।

দেখা হয়েছে: 433
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!