fbpx

|

বেগুনের থেকে বিচি বড়!

প্রকাশিতঃ ৪:১৫ পূর্বাহ্ন | জানুয়ারী ২৬, ২০১৮

আলিফ হোসেন, তানোরঃ
রাজশাহীর তানোরের রাজনৈতিক অঙ্গনে ফের আলোচনায় উঠে এসেছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন পাশপাশি তাকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে বলে গুঞ্জন বইছে।

স্থানীয়রা জানান, মুন্ডুমালা উচ্চ বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠানের প্রীতিভোজে এমপি মহোদয় অংশগ্রহণ করেছেন। কিন্তু রহস্যজনক কারণে আব্দুল্লাহ আল-মামুন প্রীতিভোজে অংশগ্রহণ না করে এমপি মহোদয়কে সেখানে রেখে তিনি নেতাকর্মীদের নিয়ে ফিরে গেছেন তাঁর ফিরে যাওয়ায় তাকে ঘিরে এমন গুঞ্জন ও মিশ্র প্রতিক্রিয়ার সূত্রপাত হয়েছে। আবার কেউ কেউ বলছে তবে কি ? এমপি মহোদয়ের থেকে মামুন সাহেব বড় নেতা।

তাদের অভিমত, যদি তাই না হয় তাহলে এমপি মহোদয় যেখানে প্রীতিভোজে অংশগ্রহণ করেছেন, সেখানে তাকে রেখে কিভাবে মামুন সাহেব নেতাকর্মীদের নিয়ে ফিরে গেছেন। এদিকে তৃণমূলের অভিমত, মামুন সাহেবের এই ঘটনা বাঁশের চেয়ে কঞ্চি বড় বা বেগুনের চেয়ে বিচি বড় বলে যে প্রবাদ রয়েছে সেটাই মনে করিয়ে দেয়।

তারা বলেন, বিদ্যালয় কমিটির সঙ্গে তার কোনো দ্বন্দ্ব বা মতবিরোধ থাকলে তিনি আগেই নেতাকর্মীদের অবগত করতে পারতেন। কিন্তু সেটা না করে বিদায় অনুষ্ঠানে অংগ্রহণের পর প্রীতিভোজে অংশগ্রহণ না করেই ক্ষুর্ধাত্ত নেতাকর্মীদের নিয়ে তিনি কি উদ্দেশ্যে ফিরে গেছেন এটা কি তাঁর রাজনৈতিক অজ্ঞতা বা অদূরদর্শীতার পরিচয় দেয় না, এতে কি ? আওয়ামী লীগ তথা দলের জন্য ভালো হয়েছে এসব ইত্যাদি বিষয়ে তাকে ঘিরে নেতাকর্মী ও জনমনে হাজারো প্রশ্ন উঠেছে বইছে সমালোচনার ঝড় বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের এক জৈষ্ঠ নেতা বলেন, এমপি মহোদয়ের উপস্থিতিতে তাকে রেখে ও খাবার না খেয়ে ক্ষুর্ধাত নেতাকর্মীদের নিয়ে ফিরে যাওয়ায় এমপি মহোদয়কে ছোট করা হয়েছে।

জানা গেছে, চলতি বছরের ২৫ জানুয়ারী বৃহস্পতিবার মুন্ডুমালা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান আয়োজন করা হয়। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি তাসির উদ্দীনের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ ওমর ফারুক চৌধূরী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন, তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, উপজেলা যুবলীগের সভাপতি ও কলমা ইউপি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম ও যুবলীগ নেতা শফিকুল সরকার প্রমূখ। এছাড়াও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে মুন্ডুমালা পৌর এলাকায় মুন্ডুমালা উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মুন্ডুমালা পৌর মেয়র ও এমপি মনোনয়ন প্রত্যাশী গণমানুষের নেতা গোলাম রাব্বানিকে আমন্ত্রণ জানানো হয়নি। অন্যদিকে মুন্ডুমালা পৌর সদরের মুন্ডুমালা উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে পৌর পিতা গোলাম রাব্বানিকে আমন্ত্রণ না জানানোর খবর ছড়িয়ে পড়লে পৌর এলাকা জুড়ে সমালোচনার ঝড় উঠেছে।

এব্যাপারে মুন্ডুমালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামেল মারডি অপরাধ বার্তাকে বলেন, তাদের কাছে পর্যাপ্ত খাবার ছিল, কিন্তু তার পরেও মামুন সাহেব খাবার না খেয়ে নেতাকর্মীদের নিয়ে ফিরে গেছেন এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা।

এব্যাপারে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও মুঠোফোনে কল গ্রহণ না করায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 447
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!