fbpx

|

পঞ্চগড়ে অতি দারিদ্রদের ব্র্যাকের সহায়তা প্রদান

প্রকাশিতঃ ৪:০৯ পূর্বাহ্ন | জানুয়ারী ১৫, ২০১৮

মোহাম্মদ সাঈদ পঞ্চগড় প্রতিনিধিঃ
অতিদরিদ্র কর্মসূচির আওতায় দারিদ্র্য বিমোচনে ব্র্যাক পরিচালিত একটি বিশেষ উদ্যোগ যার আওতায় অন্তর্ভুক্ত পরিবার গুলোকে দুই বছরব্যাপী নিবিড় ও সমন্বিত সহায়তা প্রদান করা হয়। এর মাধ্যমে ২০০২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত দারিদ্র্য পীড়িত ৪৭টি জেলার ১৭ লাখের বেশি পরিবারকে অতিদারিদ্র্য থেকে উত্তরণে সহায়তা প্রদান করা হয়েছে।

এ কর্মসূচিকে আরও এগিয়ে নিতে ২০২০ সালের মধ্যে দেশব্যাপী প্রায় সাড়ে ৪ লাখ অতিদরিদ্র পরিবারকে সহায়তা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ব্র্যাক। ২০১৬ সালে পঞ্চগড় জেলায় সহায়তা পেয়েছে ১২৩৪টি অতিদরিদ্র পরিবার। চলতি বছরও এই জেলার ৫টি উপজেলায় অতিদরিদ্র কর্মসূচির কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

গত শনিবার সন্ধ্যায় পঞ্চগড়ের নব নিযুক্ত জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলামের কাছে পঞ্চগড় জেলায় বাস্তবায়িত এই কর্মসূচির কার্যক্রম সম্পর্কে বিভিন্ন ডকুমেন্টারী ও ছবি প্রদান করা হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার এটিএম শাহীন আহমেদ, ব্র্যাকের জেলা প্রতিনিধি এ কে আজাদ ও অতি দরিদ্র কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক মো. কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 471
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪