fbpx

|

বিনা মূল্যের বই কালো বাজারে বিক্রির সময় ঘেরাও

প্রকাশিতঃ ৪:২৮ পূর্বাহ্ন | জানুয়ারী ১৫, ২০১৮

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■
নড়াইলের লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের, মাধ্যমিক স্কুল পর্যায়ের বিভিন্ন শ্রেনীর সরকারী বই কালো বাজারে বিক্রির সময় এলাকাবাসী আটক করে পুলিশের কাছে সোর্পদ করেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর মর্ডান একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী মহিউদ্দীন,বিদ্যালয় থেকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক অনুমোদিত ৭ম,৮ম,৯ম ও ১০ম শ্রেনীর ২০১৭ ও ২০১৮ সালের ৪৬২ কেজি বই শিক্ষার্থীদের মাঝে সম্পূর্ণ বিতরন না করে উপজেলার লাহুড়িয়া বাজারের ভাঙ্গাড়ী ব্যবসায়ী ইকরামুল বিশ্বাস ও লাল চাঁদের কাছে বিক্রি করেন।

ক্রেতারা ওই বই বিদ্যালয় থেকে রাত নয়টার সময় নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী মন্ডলবাগ বাজার এলাকা থেকে আটক করে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম উক্ত বই শালনগর ইউপি চেয়ারম্যান খান তসরুল ইসলামের জিম্মায় রাখেন। বই ক্রেতা লাল চাঁদ জানান, শালনগর মর্ডান একাডেমীর মহিউদ্দীন স্যারের কাছ থেকে ৫০০ কেজি বই, খাতাপত্র ও রড-টিন কিনেছি। সন্ধ্যার সময় নৈশ প্রহরীর কাছে টাকা দিয়ে মালামাল ভ্যানে করে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ঘেরাও করে পুলিশকে খবর দেয়।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী মহিউদ্দীন অপরাধ বার্তাকে বলেন,বিদ্যালয় থেকে কিছু পুরাতন বই-খাতা বিক্রি করা হয়েছে। তার মধ্যে ২০১৮ সালের বই কিভাবে গিয়েছে তা আমার জানা নেই। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, সরকারী বই বাজারে বিক্রি করা যাবে না।

এ ব্যাপারে ফোন পেয়েছি তবে লিখিত অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই শফিকুল ইসলাম বই জব্দের বিষয়টি নিশ্চিত করেছেন।

দেখা হয়েছে: 352
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!