fbpx

|

হাজীগঞ্জে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের আনন্দঘন মূহুর্ত উদযাপন

প্রকাশিতঃ ৯:১২ অপরাহ্ন | ডিসেম্বর ২১, ২০১৭

মাসুদ হোসেনঃ

চাঁদপুরের হাজীগঞ্জ রেলওয়ে স্টেশনে রয়েছে সুবিধাবঞ্চিত, ছিন্নমূল, গরীব-দুঃস্থ্য পথশিশুদের জন্য ব্যতিক্রমধর্মী এমনি একটি পাঠশালা প্রভাত আনন্দ স্কুল।

 

বৃহষ্পতিবার (২০ ডিসেম্বর) বিকেল ৪টায় হাজীগঞ্জ মডেল কলেজ সংলগ্ন মাঠে মফিজুল ইসলাম রোহানের সভাপতিত্বে স্কুলের সকল শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয় কোরআন তেলাওয়াত, জাতীয় সঙ্গীত পাঠ, কবিতা আবৃতি, নাচ, গান এবং অভিনয়ের উপর প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

 

এসময় সকল শিক্ষার্থীদের মাঝে জমে উঠে আনন্দঘন এক মুহুর্ত। আগত অতিথিরাসহ সবার সাথে সৃষ্টি হয় ভালোবাসার আখরা। এমন একটি সময় পেয়ে সুবিধাবঞ্চিত শিশুরা খুবই মুগ্ধ। শিক্ষার্থীদের এমন সুন্দর প্রতিভা দেখে সকল শাখা থেকে আগত অতিথিরা মুগ্ধ ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

প্রভাত মহামায়া শাখার সভাপতি মো: হাবিবুর রহমান জানান, ক্ষুদে শিশুরা যে এত সুন্দর নাচ গান ও কবিতা জানে তা আগে কখনো ভাবতে পারিনি। মফিজুল ইসলাম রোহান বলেন, হাজীগঞ্জের পথশিশু ও বস্তির শিশুদের এমন অনিশ্চিত জীবন দেখে সস্তিতে থাকতে পারেননি একদল তরুণ তরুনী। ওদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে এগিয়ে এলেন তারা। এসব শিশুরা কখনো খোলা আকাশের নিচে অথবা অন্য একটি বেসরকারী স্কুল ছুটি হওয়ার পর পড়াশুনা করতে হচ্ছে। তাই আমি সমাজের বৃত্তবানদের কাছে অনুরোধ করবো, সমাজের বঞ্চিত শিশুদের পাশে এসে সার্বিক ও আর্থিকভাবে দাড়ানোর জন্য।

হাজীগঞ্জে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের আনন্দঘন মূহুর্ত উদযাপন-Aporadh-Barta

হাজীগঞ্জে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের আনন্দঘন মূহুর্ত উদযাপন-Aporadh-Barta

এসময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক ও প্রভাত হাজীগঞ্জ শাখার সভাপতি মফিজুল ইসলাম রোহান, সদস্য সালাহউদ্দিন সাকিব, আনোয়ার হোসেন নিলয়, সোহেল ফারাবী, রাকিবুল ইসলাম, মো. জিলানী, মোসা: আফরোজা ইসলাম এমী, সালেহ্ আকরাম ত্বোহা, মাহমুদা আক্তার, মো: হাসান, সানজিদা আক্তার, খাজা মহিউদ্দিন, শরিফ উদ্দিন, মো. মাসুদ, সালাউদ্দিন হোসেন, মো. আফসার কাঞ্চন, মোফাজ্জল হোসেন, মো. হাছান রাজা, মো. ইমাম হোসাইন, রাছেল পাটওয়ারী, মহামায়া শাখার সভাপতি হাবিবুর রহমান, সহ: সভাপতি জুয়েল হাজী, সাধারন সম্পাদক মাসুদ হোসেন, যুগ্ম সম্পাদক মিনহাজুল ইসলাম নোবেল, সাঙ্গঠনিক সম্পাদক রিয়াদ হোসেন, শাহরাস্তি শাখার সভাপতি তানজিজুল আজিজ, সদস্য আরিফুল ইসলাম, কামাল হোসেন, জিল্লুর রহমানসহ অন্যান্য সদস্যবৃন্দ।

 

উল্লেখ্য, স্কুলটি স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা দ্বারা নিয়ন্ত্রিত ও পরিচালিত হয় হাজীগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের কিছু সংখ্যক শিক্ষক-ছাত্রছাত্রী কর্তৃক।

 

দেখা হয়েছে: 658
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!