fbpx

|

চাঁদপুরের কৃতি সন্তান পুলিশের নতুন মহাপরিদর্শক জাবেদ পাটওয়ারী

প্রকাশিতঃ ৭:২৫ অপরাহ্ন | জানুয়ারী ২৫, ২০১৮

মাসুদ হোসেনঃ

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক হয়েছেন ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী। আজ বৃহষ্পতিবার (২৫ জানুয়ারি) সকালে স্বরাষ্ট্রমন্ত্রণালয় হতে জারিকৃত এক প্রজ্ঞাপনে জাবেদ পাটওয়ারীকে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ আইজিপি হিসেবে নিয়োগের বিষয়টি জানানো হয়।

আগামী ১ ফেব্রুয়ারী থেকে তিনি দ্বায়িত্ব গ্রহণ করবেন বলেও জানানো হয় ওই প্রজ্ঞাপনে।

ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড মান্দারী গ্রামের চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে পল্লী বিদ্যুৎ এলাকার পাটওয়ারী বাড়ীর কৃতি সন্তান। তাঁর জন্মভূমি থেকে ৫ কিলোমিটার পশ্চিমে বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে প্রত্যহ হেটে গিয়ে ঐ স্কুল হতে কৃতিত্তের সাথে মেট্রিক পাশ করেন। এবং উচ্চ মাধ্যমিক শ্রেণীতে পড়াশুনার জন্য ভর্তি হন দূরবর্তী চাঁদপুর কলেজে।

সেখান থেকেও কৃতিত্তের সাথে এইএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান অনুষদে ভর্তি হন। লজিং থেকে, টিউশনি করে অর্জন করে নেন বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি। তারপর বিসিএস পরিক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৮৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। চাকুরির প্রতিটি ক্ষেত্রে মেধা, দক্ষতা ও যোগ্যতার পরিচয় দিয়ে আজ (২০১৮ সাল) তিনি পুলিশের মহাপরিদর্শক পদে নিয়োগ পেয়েছেন।

চাঁদপুরের কৃতি সন্তান পুলিশের নতুন মহাপরিদর্শক জাবেদ পাটওয়ারী

চাঁদপুরের কৃতি সন্তান পুলিশের নতুন মহাপরিদর্শক জাবেদ পাটওয়ারী

এদিন (২৫ জানুয়ারি) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন এবং কুশল বিনিময়ের পর প্রায় বিশ মিনিট কথা বলেন নতুন এই আইজিপি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী বর্তমান পুলিশের আইজিপি শহিদুল হকের মতোই বিসিএস ৮৪ ব্যাচের। ওই ব্যাচে প্রথম হয়েছিলেন তিনি। ১৯৮৬ সালে যোগদানের পর ২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে ভূষিত হন এই কর্মকর্তা।

চাঁদপুরের কৃতি সন্তান হিসেবে জাবেদ পাটওয়ারীর পদোন্নতিতে জেলার সকল দপ্তর, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, পত্র-পত্রিকাসহ সকল মহলে বইছে আনন্দের উল্লাস। বিভিন্নভাবে জানানো হচ্ছে শুভেচ্ছা ও অভিনন্দন।

দেখা হয়েছে: 589
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!