fbpx

|

ছাত্রলীগ বাংলাদেশের ইতিহাস-মন্ত্রীপুত্র শান্ত

প্রকাশিতঃ ৯:৫৮ অপরাহ্ন | জানুয়ারী ০৮, ২০১৮

মোঃ কামাল, ময়মমসিংহ

ময়মনসিংহে ছাত্রলীগের সমাবেশে ধর্মমন্ত্রীর পুত্র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত বলেছেন, ছাত্রলীগ বাংলাদেশে ইতিহাস সৃষ্টি করেছে। তাই ছাত্রলীগ এই দেশে ইতিহাস হয়ে থাকবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে বাংলাদেশের ভাগ্য জড়িত। তিনি রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আগামী নির্বাচনে জনগনই তাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনবে। এজন্য ছাত্রলীগকে আরও সোচ্চার ও ঐক্যবদ্ধ হয়ে এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন।

সোমবার (৮ জানুয়ারি ) বিকেলে বাংলাদেশ ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জেলা ছাত্রলীগের উদ্যেগে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে ঐতিহাসিক ছাত্রলীগের সমাবেশে প্রধান অতিথির বতিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। ছাত্রলীগ রাজপথে যে আওয়াজ তুলে সেটাই হতেই হয়। জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় এসে দেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছেন। সেই স্বপ্ন এখন পূরন করেও চলেছেন। স্বপ্নের পদ্মা সেতু নির্মান করেছেন। তিনি প্রমান করে ছেড়েছেন বাংলাদেশ পারে।

ছাত্রলীগ বাংলাদেশের ইতিহাস-মন্ত্রীপুত্র শান্ত

 

ছাত্রলীগকে শেখ হাসিনার শক্তি উল্লেখ করে শান্ত বলেন, ছাত্রলীগ ছিল। আছে থাকবে।১৯৪৮ সাল থেকে খালেদা জিয়া হঠাও আন্দোলন পর্যন্ত ছাত্রলীগ প্রত্যেকটি ইতিহাসের সাক্ষী। ছাত্রলীগ ইতিহাস সৃষ্টি করেছেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরকার মো: সব্যসাচীর সভাপতিত্বে সমাবেশে ছাত্রসমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক ছাত্রনেতা ও আওয়ামীলীগ জাতীয় পরিষদ সদস্য অধ্যপক গোলাম ফেরদৌস জিল্লু, জেলা যুবলীগ আহবায়ক এড. আজহারুল ইসলাম, যুগ্ম আহবায়ক শাহরিয়ার মো: রাহাত খান, রফিকুল ইসলম পিন্টু, আখেরুল ইমাম সোহাগ।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা শ্রমিকলীগ সভাপতি আফতাব উদ্দিন, মহানগর শ্রমিকলীগ আহবায়ক আবুল খায়ের চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক মোফাখখারুল হোসেন খোকন, মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ফয়জুর রাজ্জাক উষাণ। অন্যান্যের মধ্যে মহানগর আওয়ামী লীগ নেতা আকুয়া ইউপি চেয়ারম্যান আলহাজ আফাজ উদ্দিন সরকার, জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল হাসান বাবু, ধর্মমন্ত্রী কণ্যা ডা: ফাতেমা তুজ জোহুরা পিয়া প্রমুখ।

ছাত্রলীগ বাংলাদেশের ইতিহাস-মন্ত্রীপুত্র শান্ত

অনুষ্ঠানে সফল করতে সোমবার দুপুর থেকেই গফরগাঁও , ভালুকা, ফুলবাড়িয়া, ঈশ্বরগঞ্জ, ধোবাউড়া,ত্রিশাল, গৌরীপুর, মুক্তাগাছা,ফুলপুর তারাকান্দা উপজেলা ও বাকৃবি ছাত্রলীগ নেতৃবৃন্দের নেতৃত্বে বিশাল মিছিল এসে দলে দলে যোগ দেন।

এদিকে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ উপলক্ষ্যে ময়মনসিংহ নগরী মিছিলের নগরীতে পরিনত হয়। নগরীর বিভিন্ন ইউনিট খন্ড খন্ড বর্ণাঢ্য র‌্যালি নিয়ে কৃষ্ণচূড়া চত্বরে সমাবেশে যোগ দিতে সকাল থেকেই জরো হতে থাকে। এ উপলক্ষ্যে কৃষ্ণচূড়া চত্বরে অনুষ্ঠিত সমাবেশটি ছিল স্মরনকালের বৃহত্তর সমাবেশ।

তবে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে নেতৃবৃন্দরা বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহের রাজনীতির বটবৃক্ষ ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানের সুযোগ্য উত্তসুরী মোহিত উর রহমান শান্তকে ময়মনসিংহ সদর আসনে নৌকা প্রতীকে মনোনয়ন দেবার জন্য আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনার প্রতি আহবান জানান।
অন্যদিকে ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, আগামী নির্বাচনে নৌকার বিজয় উপহার দিতে ছাত্রলীগ কাজ করতে বদ্ধ পরিকর।

দেখা হয়েছে: 501
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!