fbpx

|

সকলের সহযোগিতায় শিশু জীবন বাঁচাতে পারে

প্রকাশিতঃ ১০:১৫ অপরাহ্ন | জানুয়ারী ২৬, ২০১৮

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■

নড়াইল পুলিশ লাইন মোড়ের চা বিক্রেতা লিটন মোল্যার এক মাত্র সন্তান ” রহমানুল ইসলাম জীবন ” প্রায় ২ মাস যাবৎ মৃত্যুর সাথে পানজা লড়ছে। মাত্র ৫০ হাজার টাকা হলে চিকিৎসার মাধ্যমে সে বাঁচতে পারবে। তাকে বাঁচাতে সকালের সহযোগিতা প্রয়োজন । ২০০৯ সালের দিক মাত্র ১৬ বা ১৭ মাস বয়সে সে হার্টের সমস্যায় আক্রান্ত হয়।

ঐ সময় নড়াইলের কৃতি সন্তান বর্তমান বাংলাদেশ ওয়ান্ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ নড়াইলের সাংবাদিক ও সুধি সমাজের সহযোগিতায় ২০১০ সালের ২৩ ফেব্রুয়ারি রহমানুল ইসলাম জীবনকে তার পিতা লিটন মোল্যা ভারতের বিখ্যাত চিকিৎসক দেবী শেঠীর কাছে নিয়ে যায় । তিনি ঐ সময় ওপেন হার্ট সার্জারী করেন ।

এর প্রায় এক বছর পর আবারও দেবী শেঠীর কাছে ২০১১ সালের ২ সেপ্টেম্বর নিয়ে যায় এবং পূনঃরায় বাইপাস সার্জারী করা হয় । এর ১১ মাস পরে আবারও চিকিৎসক দেবী শেঠী জীবনকে নিয়ে যেতে বলেছিলেন কিন্তু অর্থের অভাবে জীবনের পিতা তা পারেননি।

ইতিমধ্যে ৬ বছর সে ভালই ছিল । ২০১৭ সালের শুরু থেকে জীবন হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে । তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকলে এক পর্যায়ে ৫মে ২০১৭ তারিখ তাকে ঢাকা শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখানে শিশু হার্ট রোগ বিশেষজ্ঞ ডা. গোলাম হায়দারকে দেখানো হয়। তিনি প্রাথমিক ভাবে চিকিৎসা প্রদান করে অবিলম্বে জীবনকে ভারতের চিকিৎসক দেবী শেঠীর কাছে নিয়ে যেতে পরমর্শ দেন ।

ভারতে গিয়ে চিকিৎসা নিতে ব্যয় হবে কমপক্ষে ৫০ হাজার টাকা যা চা বিক্রেতা পিতা লিটনের পক্ষে কোনভাবেই সম্ভব নয় । নড়াইলের বহু কৃতি সন্তান আছেন যারা দেশে কিমবা বিদেশে প্রতিষ্ঠিত। তাদের সামন্য করে সহযোগিতা পেলে জীবন বেঁচে থাকতে পারবে।

জীবন নড়াইল সরকারি শিব শংকর প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৭ সালের বার্ষিক পরীক্ষায় তৃতীয় শ্রেণী থেকে অংশ গ্রহন করে উর্ত্তীন হয়েছে । জীবনকে সহযোগিতা করার জন্য তার পিতা লিটন মোল্যাকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন। লিটন মোল্যা. মোবাইল-০১৯৭৫-৬০২৯৭৭

দেখা হয়েছে: 369
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪