fbpx

|

সিএইচসিপি ৪র্থ দিনের মত কর্মবিরতি পালন করেছে

প্রকাশিতঃ ১০:৪৪ অপরাহ্ন | জানুয়ারী ২৩, ২০১৮

ঝিনাইদহ প্রতিনিধিঃ
চাকুরি রাজস্ব করণের দাবিতে ঝিনাইদহে ৪র্থ দিনের মত কর্মবিরতি পালন করছে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা।
মঙ্গলবার সকাল ১০ টায় ঝিনাইদহ সিভিল সার্জন কার্যালয় চত্বরে অবস্থান কর্ম বিরতি শুরু করে তারা। তাদের এই কর্মসূচি চলবে ২৬ জানুয়ারী পর্যন্ত।
সিএইচসিপি এসোসিয়েশনের ঝিনাইদহ জেলা শাখার সমন্বয়ক রাশেদ হোসেন এর সভাপতিত্বে,এসময় আশরাফুল ইসলাম শান্ত, মাহবুব মুর্শেদী বিপু, কামরুল জামান, সুকান্ত কুমার, রেজাউল হক রেজা, অমিত কুমার, মনিরুল ইসলাম মনির, খাইরুল ইসলাম, কামরুল ইসলাম রাজু, মাজেদুল হক, তানিয়া আকতার, মঞ্জুরুল ইসলাম প্রমুখ।
কর্মসূচিতে জেলার ৬ টি উপজেলার ১’শ ৭১ টি কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডাররা উপস্থিত ছিলেন। 
এসময় বক্তারা বলেন, সারাদেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান সরকার দু’দফায় ১৪ হাজার সিএইচসিপি নিয়োগ প্রদান করে। এর মধ্যে ৪ হাজার মুক্তিযোদ্ধার সন্তান ও ৫২ শতাংশ নারী রয়েছেন। চার বছর চাকরি করেও আমরা বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছি। ইতোমধ্যে প্রকল্পে মেয়াদ শেষ হয়ে গেছে।
এদের মধ্যে বেশিরভাগ সিএইচসিপি’র সরকারি চাকরির বয়স শেষ হয়ে গেছে। ২০১৫ সালের ২৩ অক্টোবর সর্বশেষ স্বাস্থ্যমন্ত্রী চাকরি জাতীয়করণের আশ্বাস দিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেওয়া হয়নি বলেও অভিযোগ করেন বক্তারা।
বক্তারা আরও বলেন, সিএইচসিপি প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার পর বর্তমানে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার প্রকল্পের আওতায় আমরা স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছি। আমাদের অনেক কর্মী মানবেতর জীবন যাপন করছে। এমন পরিস্থিতিতে বাধ্য হয়ে আমরা এ ধরনের আন্দোলন কর্মসূচি নিতে বাধ্য হয়েছি। আমাদের দাবী দ্রুত মেনে নিতে হবে। যদি দ্রুত এই দাবী মেনে নেওয়া না হয় তাহলে আমরা ভবিষ্যতে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।
দেখা হয়েছে: 382
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!