fbpx

|

কোচিং বাণিজ্য ও নোটবই বিরোধী মানববন্ধন

প্রকাশিতঃ ৩:২৪ পূর্বাহ্ন | জানুয়ারী ২৪, ২০১৮

অপরাধ বার্তা ডেক্সঃ

নেত্রকোনায় কোচিং বাণিজ্য ও নোটবই বিরোধী এক বিশাল মানববন্ধন করেছে জেলার সচেতন নাগরিক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। মোক্তারপাড়া পুরাতন কালেক্টরেট ভবনের সামনের সড়কে মঙ্গলবার বেলা ১১ টা থেকে দেড় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

জেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির উদ্যোগে সচেতন নাগরিক কমিটি ও নারী প্রগতি সংঘের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এতে ছাত্র-শিক্ষক, অভিভাবক, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক ও জনপ্রতিনিধিসহ জেলার সর্বস্তরের জনগণ স্বতঃস্ফূর্ত অংগ্রহণ করেন।

মানববন্ধন চলাকালীন সময়ে বক্তব্য রাখেন, জেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি বেগম রোকেয়া, মুক্তিযোদ্ধা খন্দকার আনিছুর রহমান, সম্পাদক আলী আমজাদ খান, সিংহের বাংলা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম, মুক্তিযোদ্ধা সদর কমান্ডার আইয়ুব আলী, রাজুর বাজার কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ গোলাম মোস্তফা, উদীচীর সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান খান, সংবাদকর্মী আলপনা বেগম, সাংস্কৃতিক কর্মী আহম্মেদ ছিদ্দিক, রাজুর বাজার কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী নিগার সুলতানা, চন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নূর নবী, জাহানারা স্মৃতি উচ্চ বালিকা বিদ্যালয়ের উম্মে হাবিবা, ইয়ুথ অর্গানাইজার আলমগীর হোসেন,আরিফা আক্তারসহ নানা শ্রেণি পেশার মানুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, আগের দিনে ধনীদের পাশাপাশি গরীবের সন্তানরাও ডাক্তার ইঞ্জিনিয়ার হতে পারতো। কিন্তু বর্তমানে শিক্ষা ব্যবস্থাকে আকাশচুম্বি করে ফেলায় শুধুমাত্র পয়সাওলাদের সন্তানরাই উচ্চ শিক্ষা নিতে পারছে। গরীবের সন্তানেরা কোন রকমে মেট্রিক পাস বা আইয়ে পাস করেই বেকার বনে যাচ্ছে। শিক্ষাকে আজ পণ্য করে এক শ্রেণির মানুষ রমরমা ব্যবসা করছে। জাতিকে মেধাশূন্য করে দিচ্ছে।

সেইসাথে শিশুদের আনন্দ উচ্ছাস কেড়ে নিচ্ছে। শিশুদের মায়েরা এখন পড়াশুনা করছে। আজকালকার শিশুরা বইয়ের মুখস্থ বিদ্যা ছাড়া স্বাভাবিক জ্ঞান আহরণ করতে পারছেনা। তাদেরকে মানবিক করে গড়ে তুলতে হলে অবশ্যই একমুখী শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে। এজন্য সরকারকে এগিয়ে আসতে হবে।

পাশাপাশি পাঠদানের সময় শিক্ষক, অভিভাবকদের মানবিক শিক্ষা প্রদান করতে হবে শিশুদেরকে। দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে সততার চর্চা করাতে হবে। শিশুদেরকে সাংস্কৃতিক ও খেলাধুলার সুযোগ করে দিতে হবে। তবেই সুন্দর দেশ বিনির্মানে আগামী প্রজন্ম ভূমিকা রাখতে পারবে।

দেখা হয়েছে: 411
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!