fbpx

|

ঠাকুরগাঁয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সনদ বাণিজ্যের অভিযোগ

প্রকাশিতঃ ৭:১০ অপরাহ্ন | ডিসেম্বর ১৯, ২০১৭

তোফাজ্জল হোসেন, পঞ্চগড়ঃ

ঠাকুরগাঁয়ে চরনখোলা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সনদ বাণিজ্যের অভিযোগ উঠেছে। জানা গেছে, লক্ষীরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে কর্মরত আছেন নলো রায়। অপরদিকে শাহজাহানের স্ত্রী কচুবাড়ী তহসিল অফিসের চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে কর্মরত আছেন।

অভিযোগ উঠেছে, নলো রায় ও শাহজাহানের স্ত্রী কোনদিনই হাইস্কুলের বারান্দায় পা রাখেনি। অথচ সুবিধা নিয়ে চরনখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্র দেবনাথ তাদের উভয়কে অষ্টম শ্রেণীর সনদ দিয়ে সরকারী চাকুরী করার সুযোগ করে দিয়েছেন। সম্প্রতি সেনাবাহিনীর বার্তাবাহক পদে মোঃ রাকিব হোসেন, পিতা- নুর ইসলাম চেমকেটু), গ্রাম- চামেশ্বরী, ঠাকুরগাঁও সদর, ঠাকুরগাঁও এর চাকুরী হয়েছে। সেই অষ্টম শ্রেণীর সনদটিও প্রধান শিক্ষক রবীন্দ্র দেবনাথ প্রদান করেছেন।

এ বিষয়ে ঠাকুরগাঁও থেকে তদন্তকারী কর্মকর্তা মোঃ আজাহার আলী ঘটনাস্থল পরিদর্শন কালে প্রধান শিক্ষক প্রথমে তিনি সনদ করেছেন কিনা সঠিক উত্তর দিতে পারেননি। শেষের দিকে তদন্তকারী কর্মকর্তার কাছে সনদটি নিজে প্রদান করেছেন বলে স্বীকার করেছেন। এ ব্যপারে তদন্তকারী কর্মকর্তা আজাহার আলীকে জিজ্ঞাসা করা হলে সনদটি সঠিক বলে মন্তব্য করেন। সাথে কে অভিযোগ করেছে বলেও জিজ্ঞাসা করেন।

এ ব্যপারে অভিযুক্ত প্রধান শিক্ষক রবীন্দ্র দেবনাথকে রাকিব হোসেনের সনদের বৈধতা ব্যপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, রাকিব হোসেনের লোকজন আমার সাথে যোগাযোগ না করা পর্যন্ত বৈধ অবৈধ কিছুই বলা যাচ্ছে না।

অপরদিকে নলো রায় ও শাহজাহানের স্ত্রীকে অবৈধ ভাবে কেন সনদ দিয়েছেন জিজ্ঞাসা করা হলে তিনি কোন সঠিক জবাব দিতে পারেননি। আরো বিস্তারিত জানতে চোখ রাখুন অপরাধ বার্তা ডট কম এ।

দেখা হয়েছে: 590
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!