fbpx

|

চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

প্রকাশিতঃ ৫:৩৩ পূর্বাহ্ন | জানুয়ারী ২৩, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী মহানগরীর নওদাপাড়া ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এঘটনাকে কেন্দ্র করে গতকাল সোমবার বেলা ১১টার দিকে হাসপাতালের পরিচালকের কক্ষ ঘেরাও করেন প্রসুতির স্বজনরা।

এ সময় উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ গিয়ে তাদের বের করে দেয়। বের হয়ে যাবার সময় তারা হাসপাতালে ভাঙচুর চালায়। ওই প্রসুতির নাম জুলিয়া বেগম। তিনি মহানগরীর আসাম কলোনী এলাকার নাজমুল হাসান টগরের স্ত্রী।

জুলিয়া হাসপাতালের ৪০৫ নম্বর ওয়ার্ডের দুই নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন। সন্তান প্রসবের জন্য গত শনিবার দিবাগত রাত ২টার দিকে তাকে হাসপাতালটিতে ভর্তি করা হয়। রোববার বিকেলে সিজারিয়ান অস্ত্রপচার করা হলে তিনি মৃত সন্তান প্রসব করেন।

জুলিয়ার স্বামী টগর জানান, হাসপাতালে ভর্তির পর চিকিৎসক আবেদা বেগম তার চিকিৎসা শুরু করেন। ওই রাতেই তিনি পরীক্ষা-নিরীক্ষা করে জানান, মা ও সন্তান ভাল আছে। এরপর ভোর ৬টার দিকে তিনি অস্ত্রপচারের সময় দেন। কিন্তু তিনি আর হাসপাতালে আসেননি। ৯ ঘণ্টা পর রোববার বিকেল ৩টার দিকে তার স্ত্রীর অস্ত্রপচার করা হয়। সময় মতো সিজার না করায় গর্ভে তার সন্তানের মৃত্যু হয় বলে দাবি করেন তিনি।

জুলিয়ার চাচা ইমন শেখ জানান, নির্ধারিত চিকিৎসকের অনুপস্থিতিতে আরেকজন চিকিৎসককে দায়িত্ব দেয়ার কথা। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ সেটি করেননি। তাদের অবহেলায় গর্ভে সন্তান মারা যায়। এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে চিকিৎসক আবেদা বেগমকে পাওয়া যায়নি।

তবে তার সহকারি সাবিনা ইয়াসমিন বলেন, শাশুড়ির মৃত্যুর খবর পেয়ে ভোরেই চিকিৎসক আবেদা বেগম কুষ্টিয়া চলে গেছেন। সকাল ৮টার দিকে ফোন করে তিনি বিষয়টি জানিয়েছেন। তিনি দুই দিন রোগি দেখবেন না বলে হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন।

মহানগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, হাসপাতালে উত্তেজনা দেখা দিলে পুলিশ তা নিয়ন্ত্রণ করে। হাসপাতাল কর্তৃপক্ষ ও রোগির স্বজনরা নিজেদের মধ্যে মিমাংসা করে নিতে পারেন। এ নিয়ে কেউ থানায় অভিযোগ দিলেও তা নেওয়া হবে। তবে থানায় এখন পর্যন্ত মামলা দায়ের হয়নি।

দেখা হয়েছে: 427
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!