fbpx

|

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় স্টুডেন্ট কাবিনেট নির্বাচন সম্পর্ণ

প্রকাশিতঃ ৬:৩০ অপরাহ্ন | জানুয়ারী ২৭, ২০১৮

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ীতে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে প্রাথমিক, মাধ্যমিক স্তরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠতি হয়। শনিবার উপজেলার আফজি ও মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয় ঘুওে দেখা যায় নির্বাচনে পাঁচটি শ্রেণীর জন্য পৃথক পৃথক বুথ তৈরি করে ভোট নেয় প্রিজাইডিং অফিসার।

ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটারদের স্বঃতস্ফুর্ত উপস্থিতিতে স্কুলে স্কুলে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।এসময় সার্বিক সহযোগীতায় নিজ নিজ স্কুলে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য অভিভাবক ও শিক্ষকরা।

শনিবার সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে উপজেলার বিভিন্ন স্কুলে।উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, নির্বাচনে উপজেলার মোট ২৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্ট কাবিনেট নির্বাচন।

শুষ্ঠ ভোট গ্রহন শেষে ভোট গননা হয় এবং ভোট গননা শেষে ফলাফল ঘোষনা করা হয়। নির্বাচনে সহপাঠীদের সাথে প্রতিদ্বন্ধীতার মাধ্যমে প্রত্যেকটি বিদ্যালয়ে আটজন করে প্রার্থী নির্বাচিত হয়েছে।

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় স্টুডেন্ট কাবিনেট নির্বাচন সম্পর্ণ

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় স্টুডেন্ট কাবিনেট নির্বাচন সম্পর্ণ

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুল করিম জানান, মাধ্যমিক স্তর থেকেই গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার লক্ষ্যে ও শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ ছাত্র-ছাত্রী ভর্তি, ঝড়ে পড়ারোধ ও শিক্ষার্থীদের মাদক মুক্ত রাখতে সহযোগীতা করার জন্য সরকার স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের মত ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক শাহজাহান আলী সাহিন বলেন এ নির্বাচনের লক্ষ্য সমূহের মধ্যে রয়েছে, অন্যের মতামতের প্রতি সহিঞ্চুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্য্যক্রমে শিক্ষক মন্ডলীকে সহায়তা করা, শিক্ষা কার্য্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা, পরিবেশ সংরক্ষন, স্বাস্থ্য, ক্রীড়া, সংস্কৃতি, বৃক্ষরোপন ইত্যাদি।

দেখা হয়েছে: 372
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!