fbpx

|

গৌরীপুরে এলাকাবাসীর উদ্যোগে গ্রামীণ রাস্তা নির্মাণ

প্রকাশিতঃ ৫:৫১ অপরাহ্ন | ডিসেম্বর ২৭, ২০১৭

আরিফ আহমেদ, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
স্থানীয় সরকার বা জাতীয় নির্বাচন আসলেই এলাকায় শুরু হয় উন্নয়নের ফুলঝুঁড়ি। রাস্তা নির্মাণ, বিদ্যুৎ কোন কিছুই বাদ থাকে না তখন প্রতিশ্রুতির। ভোট শেষ হলেই চেয়ারম্যানর মেম্বাররা হাওয়া, তাদের ঠিকিটাও আর খোঁজে পাওয়া যায় না। নির্বাচনের পর রাস্তা মেরামতের জন্য এলাকার সাধারণ মানুষের শুরু হয় জনপ্রতিনিধিদের অফিসে অফিসে ঘুরাঘারি।

সময় বয়ে চলে শীত যায় বর্ষা আসে, শুরু হয় মানুষের ভোগান্তি, রাস্তা আর নির্মাণ হয় না। তবে ময়মনসিংহ গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের পুম্বাাইল গ্রামের মানুষ এবার শুষ্ক মৌসুমে আর চেয়ারম্যান মেম্বারদের অপেক্ষা করেননি। কোদাল আর ঝুঁড়ি নিয়ে নিজেরাই লেগে গেলেন রাস্তা নির্মাণে।

টেংগুরী কান্দা থেকে ফকির বাড়ি পর্যন্ত দুই কিলোমিটার গ্রামীণ এ রাস্তা নিজেদের উদ্যোগে নির্মাণ করেন তারা। তারমধ্যে অর্ধকিলোমিটার রাস্তা সম্পূর্ণ নতুন ভাবে নির্মাণ করেন এলাকাবাসী।

উক্ত গ্রামের কৃষক মঈন উদ্দিন জানান- নির্বাচন আসলেই চেয়ারম্যান মেম্বাররা এই রাস্তাটি নির্মাণের প্রতিশ্রুতি দেন, আমরা তাদের বিশ্বাস করে ভোট দেই, কিন্ত কেউ আজ পর্যন্ত কথা রাখেননি। গত ইউপি নির্বাচনে বর্তমান চেয়ারম্যান এ রাস্তাটি নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু আজো তা হলো না। গ্রামের ছেলে মেয়েরা বর্ষাকালে স্কুল, কলেজ, মাদ্রাসায় যেতে পারে না। কেউ অসুস্থ্য হলে তাদের কাঁধে করে বড় রাস্তা পর্যন্ত নিয়ে যেতে হয়।

গৌরীপুরে এলাকাবাসীর উদ্যোগে গ্রামীণ রাস্তা নির্মাণ-Aporadh-Barta

গৌরীপুরে জনপ্রতিনিধিদের সহযোগিতা না পেয়ে এলাকাবাসীর উদ্যোগে গ্রামীণ রাস্তা নির্মাণ-Aporadh-Barta

গ্রামে কোন রিক্সা, ভ্যান বা গাড়ি প্রবেশ করতে পারে না, আমাদের এই কষ্টটা কেউ বুঝলো না, তাই এবার নিজেদের উদ্যোগেই রাস্তাটি নির্মাণ করলাম আমরা। তিনটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এ এলাকায়- পুম্বাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, লাল খান উচ্চ বিদ্যালয়, পুম্বাইল এফ এ আলিম মাদরাসার ছাত্রছাত্রী ও শিক্ষকদের কষ্ট করে যাতায়াত করতে হয় প্রতিদিন। তারাও সহযোগিতা করেছে রাস্তা মেরামতে।

রামগোপালপুর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য রাজিবের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়, তবে চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন জনি বলেন- এ বিষয়ে (রাস্তা) আমার কোন ধারণা নেই, এলাকার পক্ষ থেকে কেউ আমার সাথে যোগাযোগ করেননি।

দেখা হয়েছে: 824
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!