fbpx

|

বিজয় দিবস উপলক্ষে সাংবাদিকতা শীর্ষক আলোচনা সভা

প্রকাশিতঃ ৯:১৯ অপরাহ্ন | ডিসেম্বর ২১, ২০১৭

মোঃ মহসিন রেজা শরীয়তপুরঃ

শরীয়তপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার আয়োজনে বিজয় দিবস উপলক্ষে স্বাধীনতার ৪৬ বছর এবং সাংবাদিকতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেল ৪টায় শরীয়তপুর শিল্পকলা একাডেমি সংলগ্ন দৈনিক রুদ্রবার্তা পত্রিকার অফিস চত্বরে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার আহ্বায়ক ও সংলাপ৭১ডট কমের সম্পাদক এম.এ ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় সভাপতি, দৈনিক সমকালের শরীয়তপুর প্রতিনিধি, সাপ্তাহিক কাগজের পাতা এবং দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট।

 

কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট তার বক্তব্যে বলেন, মফস্বল সাংবাদিকদের ১৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঐক্যবদ্ধ থাকতে হবে। সকল ভুল বুঝাবুঝি ও কাদা ছড়াছড়ি ভুলে গিয়ে আমাদের ন্যায্য দাবি আদায় করে আনতে হবে। বিএমএসএফ মফস্বল সাংবাদিকদের আশ্রয় ও ভরসার স্থল। একমাত্র বিএমএসএফই মফস্বল সাংবাদিকদের কথা বলে। মফস্বল সাংবাদিকরা স্বাধীনতাত্তর ৪৬ বছরে তাদের অধিকার ফিরে পায়নি। এই অধিকার আদায়ের সংগ্রামে আপনারা এগিয়ে আসুন।

 

সভায় মুক্তিযোদ্ধা বিষয়ক প্রধান আলোচক ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক রুদ্রবার্তা পত্রিকা ও অনলাইন পোর্টাল সময়বিডি নিউজ২৪ডট কমের প্রধান সম্পাদক, বাংলাদেশ বেতার ও দৈনিক ভোরের কাগজের শরীয়তপুর প্রতিনিধি এবং শরীয়তপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার।

 

প্রধান বক্তা আব্দুস সামাদ তালুকদার তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে আমরা এ দেশ স্বাধীন করেছি। আমরা মুক্তিযোদ্ধারা যুদ্ধকালীন সময়ে জীবনের পরোয়া করিনি। সকল বিপদ উপেক্ষা করে আমরা মুক্তিযোদ্ধারা এ দেশ স্বাধীন করেছি। সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে মুক্তিযোদ্ধের ইতিহাস তুলে ধরেছেন। সাংবাদিকদের কারণেই বাংলার মানুষ মুক্তিযোদ্ধের ইতিহাস জানতে পেরেছে। সাংবাদিক কেউ ছোট নয়, সবাই সমান।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শরীয়তপুর প্রেস ক্লাবের সহসভাপতি ও মানবজমিনের জেলা প্রতিনিধি শেখ খলিলুর রহমান, শরীয়তপুর অনলাইন সমিতির সভাপতি শফিকুর রহমান স্বপন, মোহনা টেলিভিশনের শরীয়তপুর প্রতিনিধি মাহবুবুর রহমান।

 

সভায় কুরআন থেকে তেলোয়াত করে অনলাইন পোর্টাল সময় বিডি নিউজ২৪ডট কমের নির্বাহী সম্পাদক আনিছুর রহমান।

এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সদস্য ও মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিনিধি মো. কবির উজ্জামান, অনলাইন নিউজ পোর্টাল অপরাধ বার্তা ও দৈনিক আনন্দবাজার পত্রিকার জেলা প্রতিনিধি, মোঃ মহসিন রেজা (রিপন), দৈনিক বজ্রশক্তির প্রতিনিধি মো. জাবেদ শেখ, দৈনিক আমাদের কন্ঠ প্রতিনিধি সোহাগ খান সুজন,দৈনিক বর্তমানের প্রতিনিধি খোরশেদ আলম বাবুল, বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি মো. খালেক পেদা (ইমন), বাংলানিউজ ২৪ডটকমের প্রতিনিধি মো. বেলাল হোসাইন, দৈনিক ভোরের কাগজের নড়িয়া প্রতিনিধি মো. ইব্রাহিম হোসাইন, দৈনিক সমাচারের প্রতিনিধি মিতালী সিকদার, এম. মাসুদ রানা জলিল, মো. শাহাদাৎ হোসাইন (হিরু), দৈনিক যুগান্তর পত্রিকার ডামুড্যা প্রতিনিধি মোহা: নান্নু মৃধা, দৈনিক রুদ্রবার্তা প্রতিনিধি মো. আল মাসুম, মো. মনিরুজ্জামান খোকন, কবি এইচ নান্নু, অনলাইন পোর্টাল সময়বিডি নিউজ২৪ডট কমের প্রতিনিধি সমীর চন্দ্র শীল, শরীয়তপুর নিউজ২৪ডটকমের বার্তা সম্পাদক ইলিয়াছ মাহমুদ, দৈনিক দেশকালের ভ্রাম্যমান প্রতিনিধি সাঈদ আকন, সংলাপ৭১ডট কমের প্রতিনিধি আব্দুল বারেক ভূইয়া, দৈনিক ঢাকার ডাক প্রতিনিধি আব্দুর রশিদ সরদার, সিএনএস২৪ডট কমের প্রতিনিধি মো. নাসির খান প্রমূখ উপস্থিত ছিলেন।

 

স্বাধীনতার ৪৬ বছর এবং সাংবাদিকতা শীর্ষক আলোচনা সভার উপস্থাপনায় ছিলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সদস্য সচিব, অনলাইন পোর্টাল জাগোনিউজ ২৪ডটকম ও দৈনিক ভোরের পাতা পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি এবং অনলাইন পোর্টাল সময়বিডি নিউজ২৪ডট কমের সম্পাদক ও প্রকাশক মো. ছগির হোসেন।

দেখা হয়েছে: 506
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!