fbpx

|

ইউটিউবে উপার্জন আরও কঠিন হতে চলেছে

প্রকাশিতঃ ৪:১০ পূর্বাহ্ন | জানুয়ারী ২০, ২০১৮

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিঃ
ইউটিউব থেকে টাকা উপার্জন আর সহজ হবে না বলে মনে করা হচ্ছে। কারণ ইউটিউবকোম্পানি তার পার্টনার প্রোগাম আপডেট করেছে বলে জানা গেছে। ফলে চ্যানেল বা ক্রিয়েটর যদি বেশি টাকা উপার্জন করতে চায় তাহলে তার সাবস্ক্রাইবার বেশি হতে হবে।

জানা গেছে, এবার থেকে সেইসব চ্যানেলই বিজ্ঞাপন পাবে যাদের কাছে কমপক্ষে ১০০০ সাবস্ক্রাইবার রয়েছে এবং ১২ মাসে কমপক্ষে ৪,০০০ ঘন্টা ভিডিও ওই চ্যানেলে দেখা গেছে।

প্রসঙ্গত, এর আগে কোম্পানি ন্যূনতম ভিউজ ১০,০০০ রেখেছিল, অর্থাৎ ১০,০০০ ভিউজ হলে বিজ্ঞাপন পাওয়া যেত। ইউটিউব তার ব্লগ পোস্টে জানিয়েছে ২০ ফেব্রুয়ারি শেষ তারিখ, এর মধ্যে ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪,০০০ঘন্টার ভিডিও না থাকলে বিজ্ঞাপন পাওয়া যাবে না।

লক্ষ লক্ষ মানুষ ইউটিউবের পার্টনার প্রোগ্রামের মাধ্যমে প্রতি বছর প্রচুর অর্থ উপার্জন করে থাকে। কিন্তু ইউটিউবের এই নতুন নিয়মের পর এবার থেকে ক্রিয়েটর-দের টাকা প্রতিদিন বেশ কঠিন হবে বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি নতুন ক্রিয়েটরদের নিজেদের চ্যানেল শুরু করতে গিয়েও সমস্যায় পড়তে হবে পারে।

ইউটিউবের মতে, কোম্পানি এই নিয়ম এই জন্য করেছে যাতে কোম্পানি ক্রিয়েটরদের ওপর নজর রাখতে পারে, যাতে সকলে গাইডলাইন অনুসরণ করে।

দেখা হয়েছে: 373
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!