fbpx

|

নড়াইল সদর হাসপাতালে বিভিন্ন অনিয়ম দেখে হতবাক দুদক চেয়ারম্যান?

প্রকাশিতঃ ১২:০২ পূর্বাহ্ন | ডিসেম্বর ২৩, ২০১৭

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি■
আধুনিক সদর হাসপাতাল, নড়াইল- এর ডাক্তার, স্টাফসহ বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে অভিযোগের অন্ত ছিল না। এরই পরিপ্রেক্ষিতে দুদক চেয়ারম্যান একটি ঝটিকা অভিযানের মাধ্যমে হাসপাতালের সার্বিক কার্যক্রম প্রত্যক্ষ করেন। অভিযান পরিচালনাকালে তিনি হাসপাতালের বিভিন্ন অনিয়মের জন্য ক্ষোভ প্রকাশ করেন এবং হাসপাতালের দায়িত্বে থাকা চিকিৎসকদের অতি সত্ত্বর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। বুধবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।

 

নড়াইলের জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরিকে সাথে নিয়ে আধুনিক সদর হাসপাতাল, নড়াইল পরিদর্শনে যান। এ সময় নড়াইলের সিভিল সার্জন, আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার (আর.এম.ও) মোঃ আসাদুজ্জামান (টনি) ও হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। হাসপাতালের বিভিন্ন কর্মকান্ড পরিদর্শন করে দুদক চেয়ারম্যান মোটেও সন্তোষ প্রকাশ করতে পারেননি।

 

তিনি উপস্থিত গণমাধ্যমকর্মীদের জানান, আধুনিক সদর হাসপাতাল, নড়াইল এ বর্তমানে মেডিকেল রিপ্রেজেন্টিভ ও দালালদের দৌরাত্ম বেড়ে গেছে, যা পূর্ব থেকেই দুদকের কাছে অভিযোগ ছিল। পরিদর্শনকালেও তিনি তার সত্যতা পেয়েছেন। এছাড়াও পরিষ্কার-পরিচ্ছন্নতার অভাব, ঝাড়–র অভাবে জরাজীর্ণতার সৃষ্টি, জনবল সংকট, চিকিৎসার যন্ত্রপাতির অভাবসহ নানাবিধ সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে আধুনিক সদর হাসপাতাল, নড়াইল। একটি জেলা শহরের হাসপাতালের এমন বেহাল দশায় হতবাক হয়ে পড়েন দুদক চেয়ারম্যান।

 

তিনি অতি সত্ত্বর হাসপাতালের সকল সমস্যা নিরসনকল্পে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেন সিভিল সার্জন ও আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার (আর.এম.ও) কে। তিনি আরও বলেন, খুব শীঘ্রই যদি এ সকল সমস্যা সমাধানকল্পে কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ গ্রহণ না করে তাহলে হাসপাতালের কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। দুদক চেয়ারম্যানের এরূপ ঝটিকা অভিযানকে সাধুবাদ জানিয়েছেন নড়াইলের সচেতন মহল।

 

হাসপাতালে চিকিৎসা নিতে আসা একাধিক রোগী জানান, দালালদের দৌরাত্মে আমরা ঠিকমতো সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে আসতে পারি না। দুদক যদি নিয়মিত হাসপাতালে ঝটিকা অভিযান পরিচালনা করে তাহলে হয়তোবা দালালদের দৌরাত্ম কমানো সম্ভব।

 

এ প্রসঙ্গে নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায় ও সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা বলেন, আধুনিক সদর হাসপাতাল, নড়াইল- এর বেহাল দশা নিয়ে আমরা পূর্বে অনেকবার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া সংবাদ প্রচার করেছি। কিন্তু রহস্যজনক কারণে কোনো সমস্যারই সমাধান হয়নি। এবার দুদকের ঝটিকা অভিযানের ফলে হাসপাতালের চিত্রপট পরিবর্তিত হবে বলেএ দু’জন সংবাদকর্মী মনে করেন।

দেখা হয়েছে: 431
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!