fbpx

|

রামগতিতে স্বেচ্ছাসেবী সংগঠনের নামে চাঁদাবাজী

প্রকাশিতঃ ৭:৪৯ অপরাহ্ন | ডিসেম্বর ২৬, ২০১৭

লক্ষ্মীপুর প্রতিনিধি :

রামগতি কমলনগর অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরামের নামে চাঁদাবাজীর অভিযোগ উঠেছে। এ সংগঠনের সদস্যরা সামাজিক কাজের নামে বিদেশ থেকে অনলাইনে টাকা নিয়ে নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেয়। লোক দেখানো কিছু সামাজিক কাজ করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে তারা।

নতুনভাবে প্রতারণার ফাঁদ ফেলছে। এ লক্ষ্যে সোমবার (২৬ ডিসেম্বর) তাদের কার্যপরিষদ কমিটি গঠন করা হয়। দীর্ঘদিন থেকে ওই সংগঠনের সদস্যরা স্থানীয় ব্যবসায়ীসহ বিভিন্ন সামাজিক কাজের নামে মানুষের সাথে প্রতারণা করে আসছে। এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানের নামে চাঁদা উত্তোলন করে নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেওয়ারও অভিযোগ ওঠেছে তাদের বিরুদ্ধে। ওই সংগঠনের কার্যকরী কমিটিতে সভাপতি সাধারণ সম্পাদকসহ ২৬ জনের নাম প্রকাশ করা হয়। তবে এতে কোন সদস্য পদ দেখা যায়নি।

সম্প্রতি তাদের এক অনুষ্ঠানের নামে রামগতির বিবির হাট বাজারের হাসান নামের এক গার্মেস ব্যবসায়ী থেকে টি-শার্ট ও একটি খাবার হোটেল থেকে বিরানী বাকীতে ক্রয় করে। পরে ওই টাকা এখনো পরিশোধ করেননি। এনিয়ে ক্ষুদ্ধ ওই সব ব্যবসায়ীরা।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, ওই সংগঠনের দায়িত্বে থাকা সাইফ রাশেদ নামের এক সদস্য আমার দোকান থেকে কলা, মিষ্টি, সিংঙ্গারা ও বিরানীসহ বিভিন্ন খাবার ক্রয় করে। অনুষ্ঠান শেষে টাকা পরিশোধ করার কথা বলে বাকীতে নেন। তবে এখনো বাকী টাকা পরিশোধ করেননি ওই সংগঠনের লোকজন। পাওনা টাকা চাইলে সংগঠনের সদস্যরা এমপির ভয় দেখায়। তারা বলেন ওই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর ৪ আসনের (কমলনগর-রামগতি) সংসদ সদস্য আব্দুল্লাহ আল মামুন।

স্থানীয়রা জানান, রামগতি কমলনগর অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম শীতার্থদের মাঝে কম্বল বিতরণসহ বিভিন্ন সামাজিক করে থাকেন। এসব কাজের টাকা তারা কোথায় থেকে পায় তা জানা নেই। তবে শুনেছি তারা বিদেশী অনুদানে এসব কাজ করেন।

রামগতি কমলনগর অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরামের সাধারণ সম্পাদক মাসুদ সুমন মঙ্গলবার সন্ধ্যায় রিপোর্টারকে মুঠোফোনে বলেন, টি-শার্টের ৭ হাজার টাকার বিষয়টি দুঃখজনক। আমরা নতুন কমিটি গঠন করেছি। দ্রুত এসব বিষয়ের সমাধান করবো।

সরকারের শীর্ষ স্থানীয় গোয়েন্দা সংস্থার সাথে ওই সংগঠনের বিষয়ে জানতে চাইলে তারা বলেন, এ নামে কোন সংগঠন আছে কিনা আমাদের জানা নেই। এমন সংগঠনের নাম রেজিষ্ট্রেশনও নেই। তবে রেজিষ্ট্রেশন থাকলে হয়তো আমাদের নজরে থাকতো।

স্বেচ্ছাসেবী সংগঠনের নামে চাঁদাবাজির বিষয়ে জানতে চাইলে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বলেন, সংগঠনের নামে চাঁদাবাজীর বিষয়ে এখনো কেউ পুলিশকে জানায়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

দেখা হয়েছে: 627
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!