fbpx

|

ফেসবুক ৬৫ হাজার লোককে প্রশিক্ষণ দেবে

প্রকাশিতঃ ১০:১৯ অপরাহ্ন | জানুয়ারী ২২, ২০১৮

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বার্তাঃ

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক কর্মসংস্থান পরিকল্পনার আওতায় নারীদের ব্যবসায় ও বেকারদের সহায়তার লক্ষ্যে বিনামূল্যে ৬৫ হাজার ফরাসিকে তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে তোলার প্রশিক্ষণ দেবে। ফেসবুক সোমবার এ কথা জানিয়েছে।

ইন্টারনেটভিত্তিক বৃহৎ প্রতিষ্ঠানটি ২০২২ সাল নাগাদ ফ্রান্সে কৃত্রিম বুদ্ধিমত্তা খাতে অতিরিক্ত ১ কোটি ইউরো বিনিয়োগের ঘোষণা দিয়েছে। তবে প্রতিষ্ঠানটি প্রশিক্ষণের পেছনে কী পরিমাণ বিনিয়োগ করবে, তা জানায়নি। খবর এএফপির।

এক বিবৃতিতে জানায়, যুক্তরাষ্ট্রভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যমটি ফ্রান্সের জাতীয় বেকার সংস্থার সঙ্গে অংশীদারত্বের ভিত্তিতে ২০১৯ সাল নাগাদ ৫০ হাজার বেকার লোককে কম্পিউটার চালনায় দক্ষ করে তুলতে প্রশিক্ষণ দেবে। একই সময়ে ফেসবুক নিজস্ব কম্পিউটারভিত্তিক ব্যবসা পরিচালনায় দক্ষ করে গড়ে তোলার জন্য ১৫ হাজার ফরাসি নারীকে প্রশিক্ষণ দেবে বলে আশা করা হচ্ছে।

শি মিনস বিজনেস কোম্পানির সম্প্রসারণের অংশ হিসেবে এটা হবে হবে। প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই বেশ কয়েকটি দেশে কাজ করছে। কর্মসংস্থান পরিকল্পনার আওতায় ফ্রান্সের বিভিন্ন শহরে ৩ হাজার ৫০০ নারীকে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হবে। এছাড়াও আরও ১১ হাজার ৫০০ নারীকে অনলাইন কোর্স করানো হবে।

দেখা হয়েছে: 410
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪