fbpx

|

পলাশবাড়ীর বিধবা পরিবারে অসহায় নারী শিশুর সংসার

প্রকাশিতঃ ৩:১৮ অপরাহ্ন | জানুয়ারী ২৪, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

বর্তমান সরকার দেশের আজ জনগণের জন্য অনেক সুবিধা দিলে তৃনমূলে এভাবে প্রতিনিয়ত বঞ্চিত থাকে অসহায় মানুষ গুলো। এরা স্থানীয় জনপ্রতিনিধিদের চোখে পড়ে না এদের তো আবার জনপ্রতিনিধিদের দেওয়ার মতো কোন অর্থ নেই তাই যে এরা কোন সহায়তা পাবে।

ছবির এই বাড়ীটি গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ৪ নং বরিশাল ইউনিয়নের সর্বঙ্গভাদুরিয়া গ্রামের অসহায় এক বিধবা মহিলার ছোট্ট সংসার। এ গ্রামের মৃত মফিজ উদ্দিনের স্ত্রী বিধবা মালিদা বেগম (৩৭) ।

বিধবা এ মহিলা যার একটি মেয়ে মিনি বেগম (২৩) সেও স্বামী পরিত্যাক্তা। এ মেয়েটির আছে একটি কন্যা সন্তান ।স্বামীর এ দুই শতক জমির উপর একদম ফাকা জায়গায় পুরুষ বিহীন তিন সদস্যের এই পরিবারে ভাঙা এই ঘরটি ছাড়া কোন কিছুই নেই বিধবার পরিবারটির । দীর্ঘদিন হতে বিধবা হলেও আজও মেলেনি কোন ভাতার কার্ড। মেম্বার চেয়ারম্যানের নিকট অনেক ধর্না দিয়েও মেলেনি কোন সরকারি সহায়তা।

খোলা জায়গায় চারদিকে অরক্ষিত এই ঘরে প্রচন্ড এই শীতে পরিবারটি অমানবিক দূর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। এ পরিবারটির নেই টিউবয়েল। নেই কোন পায়খানা ব্যবস্থা। যে ঘরটি আছে হালকা বাতাসে উড়ে যাবে যে কোন মহুর্তে।

আসুন সাহায্যের হাত বাড়িয়ে দেয় অসহায় মানুষের পাশে দাঁড়াই সহানুভুতি সহিত। প্রিয় পাঠক আপনাদের সদয় দৃষ্টি কামনা করছি।

সেই সাথে উপজেলার সকল স্তরের জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা কর্মচারীদের দৃর্ষ্টি আর্কষণ করছি অসহায় পরিবারটিকে সহায়তা প্রদানে এগিয়ে আসার জন্য।

দেখা হয়েছে: 491
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!