fbpx

|

প্রথম আলোর সম্পাদককে হুমকি দিয়ে ফেসবুক স্ট্যাটাস তোলপাড়

প্রকাশিতঃ ১২:৩৬ অপরাহ্ন | জানুয়ারী ২২, ২০১৮

তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ
দেশের প্রথম শ্রেণীর ও বাংলা ভাষায় প্রকাশিত বিশ্বের সব চাইতে জনপ্রিয় দৈনিক প্রথম আলোর সম্পাদককে অশ্লীল ভাষায় গালাগাল ও তাঁর ফাঁসির দাবি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগ উঠেছে। এদিকে এই স্ট্যাটাসের খবর ছড়িয়ে পড়লে গণমাধ্যম কর্মীদের মধ্যে চরম আংতক দেখা দিয়েছে।

স্থানীয়রা জানান, Muni Rajshahi এই ফেসবুক আইডি থেকে ওই স্ট্যাটাস দেয়া হয়েছে। এদিকে এই স্ট্যাটাস নিয়ে সুশিল মহল, রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

স্থানীয় গণমাধ্যম কর্মীদের অভিযোগ, যারা দেশের অন্যতম প্রধান ও পাঠকপ্রিয় একটি পত্রিকার সম্পাদককে অশ্লীল ভাষায় গালাগাল দিয়ে ও তাঁর ফাসির দাবি করে স্ট্যাটাস দিয়েছে তাদের খুঁটির জোর কেথায় ? আর এর নেপথ্যে রয়েছে কারা, কিশের শক্তিতে এরা এতো শক্তিশালী তবে কি ? তারা রাস্ট্রের ভিতরেই রাস্ট্রের থেকেও বেশি শক্তিশালী, তা না হলে গণতান্ত্রিক দেশে দেশের অন্যতম ও বাংলা ভাষায় প্রকাশিত বিশ্বের সব চাইতে জনপ্রিয় দৈনিক পত্রিকার সম্পাদককে গালাগাল দিয়ে ও তার ফাঁসি দাবি করে স্ট্যাটাস দেয়া হলেও এখানো কেনো প্রশাসনের টনক নড়েনি। এটাও বলা হয়েছে সম্পাদকের ফাঁসি দেয়া না হলে তানোর-গোদাগাড়ীর জনগণ আইন হাতে তুলে নিতে বাধ্য হবে।

তাহলে যারা দৈনিক প্রথম আলোর সম্পাদককে এভাবে হুমকি দিয়ে স্ট্যাটাস দিতে পারে তাদের কাছে তৃণমূলের গণমাধ্যম কর্মীদের কি ? অবস্থা সেটি সহজেই অনুমান করা যায়। এছাড়াও প্রথম আলো সম্পাদককে সালা ঘুষখোর ও টাকা খেয়ে এমন খবর প্রকাশ করেছে বলেও বলা হয়েছে।

গণমাধ্যম কর্মীরা জানান, এই স্ট্যাটাস শুধু প্রথম আলো সম্পাদক নয় দেশের পুরো গণমাধ্যমের উপর আঘাত করা হয়েছে। তারা এ ঘটনার সঙ্গে সম্পৃক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে দেশের গণমাধ্যম কর্মীরা নিরাপদ থাকতে পারবে বলে সাধারণের অভিমত।

প্রসঙ্গত, সম্প্রতি দৈনিক প্রথম আলো পত্রিকায় মাদকের পৃষ্ঠপোষক সাংসদ শিরোনামে সংবাদ প্রকাশের জের ধরে সাংসদের অনুগত বলে পরিচিত এক আওয়ামী লীগ নেতা এমন ফেসবুকে এমন আপত্তিকর স্ট্যাটাস দিয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

তানোর থানার নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেন, পত্রিকার একজন সম্পাদককে উদ্দেশ্যে করে ফেসবুকে এমন স্ট্যাটাস দেয়া দন্ডনীয় অপরাধ। তিনি বলেন, পত্রিকার মিথ্যাচার করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারেন কিন্তু এভাবে স্ট্যাটাস দিতে পারেন না।

দেখা হয়েছে: 1180
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!