fbpx

|

দুই বছরেও মেলেনি একই পরিবারে চার প্রতিবন্ধী ভাতার কার্ড

প্রকাশিতঃ ২:০৪ পূর্বাহ্ন | ডিসেম্বর ৩০, ২০১৭

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ

সাঘাটা উপজেলায় দৃষ্টি প্রতিবন্ধী স্বামী, বাক প্রতিবন্ধী দুই ছেলে ও এক মেয়ে চার প্রতিবন্ধী নিয়ে দিন পার করছেন আবেদা বেগম। ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি মেয়ে সুমির নামে ভাতার কার্ড ইস্যু করা হলেও এখন পর্যন্ত মেলেনি স্বামী ও দুই ছেলের কার্ড। তবে সমাজসেবা অধিদফতর বলছে শিগগিরই অন্যদেরও কার্ড দেওয়া হবে।

সাঘাটা উপজেলার ঘুড়িদহ ইউনিয়নের ঝাঁড়াবর্ষা গ্রামে বাস করেন দৃষ্টি প্রতিবন্ধী আবদুস সোবহান মিয়া (৫৬), তার মেয়ে সুমি আকতার (২৫), ছেলে বিদ্যুৎ মিয়া (১৯) ও তফু মিয়া (১৬)।

আবেদা বেগম বলেন, স্বামীর নিজের জায়গা-জমি না থাকায় বাবার বাড়ি এলাকায় সরকারি খাস জায়গায় দু’চালা দুটি টিনের ঘরে স্বামী-সন্তান নিয়ে থাকেন। মাঝে-মাঝে স্বামী কৃষি কাজ করলেও শারীরিক দুর্বলতার কারণে প্রায় অসুস্থ হয়ে পড়েন। উপযুক্ত বয়স হলেও অভাব-অনটনের কারণে মেয়েকে বিয়ে দিতে পারছেন না।

আবেদা বেগমের অভিযোগ দুই বছর আগে শুধু মেয়ের নামে প্রতিবন্ধী ভাতার কার্ড হলেও এখন পর্যন্ত মেলেনি স্বামী ও দুই ছেলের কার্ড। খেয়ে না খেয়ে শত কষ্টে দিন কাটলেও কপালে সরকারি সহায়তা তো দূরের কথা কোনও খোঁজখবরও নেয় না কেউ।

দুই বছরেও মেলেনি একই পরিবারে চার প্রতিবন্ধী ভাতার কার্ড-Aporadh-Barta

দুই বছরেও মেলেনি একই পরিবারে চার প্রতিবন্ধী ভাতার কার্ড-Aporadh-Barta

ঘুড়িদহ ইউনিয়নের ঝাড়াবর্ষা গ্রামের ইউপি সদস্য সুধান্ন সরকার বলেন, একই পরিবারের চার প্রতিবন্ধীর মধ্যে সুমি আকতারের প্রতিবন্ধী ভাতার কার্ড হয়েছে। এছাড়া আবদুস সোবহান ও তার দুই ছেলের প্রতিবন্ধী ভাতার কার্ড করার প্রক্রিয়া চলছে।

গাইবান্ধা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মো. এমদাদুল হক প্রামাণিক বলেন, একই পরিবারের বাবা ছেলে ও এক মেয়ে প্রতিবন্ধী হওয়ার বিষয়টি তিনি অবগত আছেন। বাক প্রতিবন্ধী সুমির নামে প্রতিবন্ধী ভাতার কার্ড হয়েছে। এছাড়া বাকি তিনজনের নামের তালিকা হয়েছে। অল্প সময়ের মধ্যেই তাদের নামেও ভাতার কার্ড দেওয়া হবে। এছাড়া পরিবারটিকে আরও সহযোগিতার চেষ্টা করবেন তিনি।

দেখা হয়েছে: 555
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!