fbpx

|

গ্যাসের চুলায় পা থেকে কোমর পর্যন্ত পুড়ে গুরুতর আহত

প্রকাশিতঃ ১১:৩০ অপরাহ্ন | জানুয়ারী ২১, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ

পেটের চিন্তায় লেখাপড়া বাদ দিয়ে ঢাকায় গ্যার্মেন্টস চাকুরী করতে ঢাকায় গিয়ে বসবাসকালিন সময়ে গ্যাসে চুলা রান্না করার সময় দরিদ্র পরিবারের এই কিশোরী রুনা পা থেকে কোমর পর্যন্ত পুড়ে যায়। অর্থ অভাবে উন্নত চিকিৎসা না করতে পেরে দীর্ঘদিন হয় দূর্ভোগে জীবনজাপন করছেন রুনা।

অর্থ অভাবে ওষুধ পত্র কিনতে পারেনি পরিবার দীর্ঘদিন শুধু ডেসিং করেই চলছে সর্বোচ্চ চিকিৎসা। এমতঅবস্থায় গত ১৭ জানুয়ারী গাইবান্ধায় ভর্তি করা হয় রুনা কে।

গাইবান্ধা সদর হাসপাতালে চিকিৎসা ব্যবস্থার সর্বশেষ পর্যন্ত নির্দিষ্ট কয়েকটি বড়ি দিয়ে পাড়, হাসপাতালে শীতের মধ্যে নিয়মিত ডেসিং করতে পারছেনা রুনা।

রুনা বলেন,বাড়ীতে ভালো ছিলাম রোদে বসে ডেসিং করা গেছে এখানে শুধু একগুলা বড়ি দেয়, ডেসিং করায় জোড়ে, শীতের ভিতর পোড়া শরীরের উপর লেপ দিয়ে থাকতে হয়। এতে ভীষণ কষ্ট লাগে আমার আমি বাড়ী ফিরে যাবো।সে জন্য ওদের বাড়ীতে ফিরে যেতে ওর পরিবারকে বলেছি। কাল বিকালে আবারো রুনা ফিরে যাবে নিজগৃহে শুন্য হাতে।

গ্যাসের চুলায় পা থেকে কোমড় পর্যন্ত আগুণে ক্ষত অসহ্য যন্ত্রনা নিয়ে হাসপাতাল বেডে কাতরানো দেখে রুনাকে অসহায় পিতা আ: রহমান রুনার পা টিপে দিয়ে যন্ত্রনা লাঘবের চেষ্টা করছে। পাশে বসে আছেন তার মা। রুনার কষ্ট দেখে খুব খারাপ লাগে সাংবাদিকরা ছুঁটে যান হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: এসি সাহার কাছে। তাকে রুনার বিষয়টি বললে অত্যন্ত আন্তরিকতার সাথে বিষয়টি শুণে যথাযথ চিকিৎসা প্রদানের আশ্বাস দেন। তখনই ড্রেসিং করার জন্য নির্দেশনা দেন।

সোহানুর রহমান সোহানের সহ অন্যরা রুনার এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়ার জন্য ধন্যবাদ জানান।

তবে, প্রথমে প্রয়োজন রুনার যথাযথ চিকিৎসা ও ব্যয়ভার তারপর চার কন্যা সন্তান ও স্ত্রী নিয়ে তিন বেলা খাবার যোগান। ইতোমধ্যে নিকট স্বজনদের কাছ থেকে পাওয়া ত্রিশ হাজার টাকা ও নিজের উপার্জনের রিক্সাটি বিক্রি করে রুনার জন্য ব্যয় করেছেন। রুনা সুস্থ হতে হয়ে আবারও কাজ করে শ্রবন প্রতিবন্ধী পিতার সংসারে সহযোগিতা করতে চায়।দু-বছর আগে রুনা ৯ নবম শ্রেনি পাশ করে অভাবের কারণে গার্মেন্টস এ চাকুরী নেয়। পরিবারটি আর্থিক অস্বচ্ছলতা থাকায় রুনা চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে।

প্রিয় পাঠক,অসহায় এ পরিবারটিকে সহায়তা প্রদানের জন্য আপনাদের কাছে অনুরোধ জানাচ্ছি।

দেখা হয়েছে: 352
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!