fbpx

|

নড়াইল মাশরাফিকে দেওয়া উপহার অ্যাম্বুলেন্সটি এখন নড়াইল শহরে

প্রকাশিতঃ ১:৪০ পূর্বাহ্ন | ডিসেম্বর ২৩, ২০১৭

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি■
বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মূর্তজাকে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের দেওয়া উপহার অত্যাধুনিক অ্যাম্বুলেন্সটি এখন নড়াইল শহরে। ঢাকা থেকে নড়াইলে আনা হয় অ্যাম্বুলেন্সটিকে। অ্যাম্বুলেন্সটি ভোর রাতে মাশরাফির বাসায় আনা হয়। এরপর সকাল থেকে তার মামাবাড়ির সামনে এবং দুপুর থেকে নড়াইল শহরের চৌরাস্তায় রাখা হয়।

 

এবারের বিপিএল শুরুর আগে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মূর্তজা দলের মালিক পক্ষের কাছে ‘নড়াইল এক্সপ্রেস’-এর জন্য একটি অ্যাম্বুলেন্স চেয়েছিলেন। মাশরাফির নেতৃত্বে রংপুর বিপিএল শিরোপা ঘরে তোলার পর তার চাওয়া পূরণে সময় নেননি রাইডার্সের মালিকপক্ষ বসুন্ধরা গ্রুপ।

 

নড়াইল এক্সপ্রেসের কর্মকর্তা তরিকুল ইসলাম অনিক জানান, রংপুর রাইডার্সের কাছ থেকে পাওয়া অ্যাম্বুলেন্সটি এখন নড়াইলে। জেলায় অ্যাম্বুলেন্স সমস্যা প্রকট। ভাড়াও অনেক বেশি। অনেক ক্ষেত্রে কৃত্রিম সংকট তৈরি করা হয়। সেজন্য সুবিধাবঞ্চিত রোগীদের সেবায় এই অ্যাম্বুলেন্সটি ব্যবহার করা হবে।

 

নড়াইল এক্সপ্রেসের জানান, অ্যাম্বুলেন্সটি নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত হবে। অসহায় রোগীদের সেবায় ব্যবহৃত হবে এটি। তবে কিভাবে পরিচালনা করা হবে তা সকলে মিলে সিদ্ধান্ত নেওয়া হবে। এদিকে, অ্যাম্বুলেন্সটি বুধবার সারাদিন নড়াইল শহরের বিভিন্ন স্থানে রাখা হয়। নড়াইলবাসী প্রাণভরে স্বস্তির সাথে অ্যাম্বুলেন্সটি দেখেন। অ্যাম্বলেন্সটি দেখে অনেকের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

 

নড়াইলে রোগী আনা-নেয়ায় অ্যাম্বুলেন্সের সংকট এবং যে ২/১টি আছে, সেগুলো অতিরিক্ত ভাড়ার কারণে ব্যবহার করতে অসহায় রোগীদের জন্য কষ্টসাধ্য হয়ে পড়তো। মাশরাফির দেওয়া অ্যাম্বুলেন্সটি অনেক উপকারে আসবে বলে মনে করছেন নড়াইলের বিভিন্ন শ্রেশি-পেশার মানুষ।

 

নড়াইল শহরের এলাকার বাসিন্দা রুবেল হোসেন জানান, তার দাদীকে নড়াইল সদর হাসপাতাল থেকে যশোরে নিতে সরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্সে ১৩শ টাকা নেওয়া হয়েছিল। প্রতি কিলোমিটারে সরকারি ভাড়া ১০ টাকা করে হলে ৩৪ কিলোমিট আসা যাওয়ায় প্রায় সাতশ টাকা খরচ হওয়ার কথা। কিন্তু সেখানে দিগুণ ভাড়া নেওয়া হয়। ক্যাপ্টেনের দেওয়া অ্যাম্বুলেন্সটি আমাদের জন্য বিপদের বন্ধু হয়ে কাজ করবে।

 

জেলা স্বাস্থ্য সেবা গ্রহীতা জানান, মাশরাফির উপহার দেওয়া অ্যাম্বুলেন্সটি আমাদের জন্য বড়ই স্বস্তির নিশ্বাস ফেলেছে। অ্যাম্বুলেন্সটি উপহারের মাধ্যমে মাশরাফির আরো একটি মহানুভবতার প্রমাণ মিলল। উল্লেখ্য, বাংলাদেশের ক্রিকেটে মাশরাফি ‘নড়াইল এক্সপ্রেস’ নামে পরিচিত। মূলত নড়াইলে মাশরাফির ভক্তদের উদ্যোগে এ বছরের ৪ সেপ্টেম্বর নড়াইলের সার্বিক উন্নয়নের লক্ষ্যে মাশরাফির নেতৃত্বে নড়াইল এক্সপ্রেস নামে একটি ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটে। ইতোমধ্যে নড়াইল এক্সপ্রেসের কার্যক্রম শুরু হয়েছে। নড়াইল শহরের কয়েকটি উন্মুক্ত স্থানে জনসাধারণের জন্য ফ্রি সুপেয় পানি খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বেকার যুবকদের ঘরে বসে উপার্জনের জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। শহরের দুটি এলাকায় ফ্রি ওয়াইফাই ব্যবস্থা চালু করা হয়েছে।

 

নড়াইল এক্সপ্রেসের বিভিন্ন লক্ষ্য-উদ্দেশ্যের মধ্যে রয়েছে, স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি করা, উন্নত নাগরিক সুবিধা, বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা, বিভিন্ন স্কুলে নৈতিকতা ও মানবিক শিক্ষার প্রচলন, বেকারত্ব দূর করার জন্য কর্মস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকাণ্ড বৃদ্ধি এবং খেলাধুলার ক্ষেত্রে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান, চিত্রা নদীকে ঘিরে আকর্ষণীয় পর্যটন এলাকা করা, আইসিটি শহরে রূপান্তরিত করা এবং পরিবেশকে সম্পৃক্ত রেখে বিনোদনবান্ধব শহর করা।

দেখা হয়েছে: 707
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!