fbpx

|

গোদাগাড়ীতে অর্থনৈতিক উন্নয়ন ফোরাম রিভিউ কর্মশালা

প্রকাশিতঃ ১১:১৭ অপরাহ্ন | জানুয়ারী ২১, ২০১৮

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ীতে জলবায়ুসহনশীল কৃষি প্রকল্পের উন্নতির লক্ষে প্র্যাকটিক্যাল এ্যাকশন ও কারিতাস,কারফুড,উলাসী সৃজনী সংঘের যৌথ আয়োজনে উপজেলা পরিষদের বিআরডিবি হল রুমে অর্থনৈতিক উন্নয়ন ফোরাম রিভিউ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা ১১ টার সময় উপজেলা যুব উন্নয়ন অফিসার মোহাঃ আশিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা ডলি।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুজ্জামান, উপজেলা বিআরডিবি কর্মকর্তা রইসুল ইসলাম, পাকড়ি ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার লুৎফুন নেশা, প্র্যাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশ প্রতিনিধি রকিবুজ্জামান,কারিতাসের কৃষি প্রকল্পের ফিল্ড অফিসার আমিনুল ইসলাম প্রমুখ।

কর্মশালায় সকল প্রতিকূলতা মোকাবেলা করে কৃষি ভিত্তিক সর্বিক সচেতনতা বৃদ্ধিসহ সকল কৃষি উপকরণ ব্যবহার করে উৎপাদন বাড়ানোর জন্য কৃষকেরদের পরামর্শ দেওয়ার জন্য বিভিন্ন বক্তব্য প্রদান করা হয়। বিভিন্ন ইউনিয়নের নারীদের কৃষি উপকরণ বিনামূল্যে সরবরাহ করে তাদের স্বাবলম্বী করে গড়ে তুলার জন্য এ কর্মশালার আয়োজন করা হয়। যে সকল নারীরা বিনামূল্যে কৃষি উপকরণ পেয়েছে তারাসহ বিভিন্ন জনপ্রতিনিধিগণ এই কর্মশালায় অংশগ্রহন করে।

নারীরা যাতে করে কৃষি উৎপাদনে অগ্রনী ভূমিকা রাখতে পারে সে জন্য উপজেলার ৫ গ্রামের মহিলাদের কৃষি উপকরণ দিয়ে সহায়তা করা হয়। সে উপকরণ ব্যবহার করে অনেক কৃষক উপকৃত হয়েছে। আবহাওয়ার জনিত ক্ষতির কারণ ও প্রতিকার সম্পর্কে সকল কৃষকদের সচেতন করে বক্তারা আরো বলেন প্র্যাকটিক্যাল এ্যাকশন কৃষকদের দৌড় গোড়ায় কৃষি উৎপাদন বৃদ্ধি করার জন্য সকল কৃষকের কাছে আবহাওয়া সম্পর্কে সচেতনতা মূলক আবহাওয়া বোর্ড স্থাপন করেছে ।

যাতে করে সকল কৃষক আগামী কয়েকদিন আবহাওয়া কেমন হতে পারে সেই সম্পর্কে ধরনা পাবে। এবং কৃষি উৎপাদন বৃদ্ধি করে দেশের অর্থনীতির উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে।

গোদাগাড়ীতে অর্থনৈতিক উন্নয়ন ফোরাম রিভিউ কর্মশালা-Aporadh-Barta

গোদাগাড়ীতে অর্থনৈতিক উন্নয়ন ফোরাম রিভিউ কর্মশালা-Aporadh-Barta

দেখা হয়েছে: 412
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!