fbpx

|

আগৈলঝাড়ায় দেড়বছরের শিশুকে পিতার কাছে হস্তান্তর

প্রকাশিতঃ ৪:৩৯ পূর্বাহ্ন | জানুয়ারী ১৭, ২০১৮

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকেঃ
বরিশালের আগৈলঝাড়ায় কচুরীপানার উপর দেড়বছর বয়সী একটি শিশুকে পেয়ে স্থানীয়রা থানায় পুলিশকে জানালে শিশুটির কোন পরিচয় না পেয়ে আগৈলঝাড়ার বিভাগীয় বেবীহোমে শিশুটিকে রাখা হয়। চারদিন পর শিশুটির পরিচয় মেলার পরে গতকাল মঙ্গলবার তার পরিবারের কাছে হস্তান্তর করেছে সমাজসেবা অধিদপ্তর।

শিশু হাফিজের পিতা দিনমজুর নজরুল প্যাদা তার হারিয়ে যাওয়া ছেলেকে ফিরে পেয়ে আনন্দে আপ্লুত হয়ে কান্নায় ভেঙ্গে পরে বলেন, তাদের সংসারে চার মেয়ের পর একমাত্র এই ছেলে হাফিজ।

জানা গেছে, পার্শ্ববর্তী গৌরনদী উপজেলার শরিকল ইউনিয়নের দক্ষিণ সাঁকোকাঠী গ্রামের বাসিন্দা দিনমজুর নজরুল প্যাদার সংসারে চার মেয়ের পর একমাত্র ছেলে হাফিজ (১৯ মাস)। তার স্ত্রী নাসিমা বেগমকে দীর্ঘদিন যাবৎ মানসিক ভারসাম্যহীন অবস্থায় অর্থের অভাবে গ্রামীণ টোটকা ও ফকিরি চিকিৎসা করানো হচ্ছে।

১২ জানুয়ারি শুক্রবার শিশু হাফিজকে নিয়ে তার মা নাসিমা বেগম বাড়ি থেকে বের হওয়ার পর হাফিজ নিখোঁজ হয়। ছেলে নিখোঁজের বিষয়ে মা নাসিমা বেগম কোন উত্তর দিতে পারেনি। বাড়ি থেকে অন্তত দুই কিলোমিটার দূরে চন্দ্রহার গ্রামে খালের কচুরীপানার উপর ভাসতে দেখে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে ওই দিনই গৌরনদী থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

গৌরনদী থানা পুলিশ এঘটনায় ওই দিনই একটি সাধারণ ডায়েরী করে (নং-৪৬২), সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন বরিশাল বিভাগীয় বেবীহোম আগৈলঝাড়ায় শিশুটিকে হস্তান্তর করেন। পুলিশ ও বিভিন্ন সংগঠনের মাধ্যমে শিশুটির পিতামাতার সন্ধানে নামে। একপর্যায়ে শিশুটির পিতা নজরুল প্যাদার সন্ধান পওয়া যায়। নজরুল প্যাদার বেবীহোমে এসে তার ছেলে হাফিজকে সনাক্ত করে।

আইনী প্রক্রিয়া শেষে গতকাল ১৬ জানুয়ারী মঙ্গলবার সকালে শিশু হাফিজকে আনুষ্ঠানিকভাবে বরিশাল বিভাগীয় বেবীহোম চত্বরে তার পিতা নজরুল প্যাদার কাছে হস্তান্তর করেন আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, বেবীহোম উপ-তত্বাবধায়ক আবুল কালাম আজাদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা, গৈলা ইউপি সাবেক চেয়ারম্যান দুলাল দাশগুপ্তসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ।

দেখা হয়েছে: 461
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!