fbpx

|

গোদাগাড়ীতে পৌর কর বৃদ্ধির প্রতিবাদে মানবন্ধন

প্রকাশিতঃ ১:৩৩ পূর্বাহ্ন | ডিসেম্বর ২৩, ২০১৭

নিজস্ব প্রতিবেদক
রাজশাহীর গোদাগাড়ীতে পৌর কর বৃদ্ধির প্রতিবাদে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় ডাইংপাড়া ফিরোজ চত্বরে গোদাগাড়ী নাগরিক কমিটি আয়োজিত মানবন্ধনে বক্তারা বলেন পৌর কর আইন না মেনে মেয়র তার ইচ্ছা অনুযায়ী কর আদায় করছে।

 

পৌর কর আইন অনুযায়ী পানি সরবরাহ,পরিষ্কার পরিচ্ছন্নতা,ড্রেরেনেজ ব্যবস্থার মাধ্যমে পায়ঃ নিস্কাশন , লাইটিং ব্যবস্থা,রাস্তা-ঘাট পাকা করণসহ নাগরিক সুবিধা নিশ্চিত করে শতকরা ১১ ভাগ কর আদায় করা যাবে । কিন্তু এসব সুবিধা নিশ্চিত না করে সর্ব্বনিন্ম শতকরা ২৭ ভাগ কোন কোন ক্ষেত্রে আরও বেশী পৌর কর আদায় করায় সাধারণ নাগরিক হয়রানি শিকার হচ্ছে।

 

বক্তারা আরো বলেন,পৌর মেয়র মনিরুল ইসলাম পাজারু গাড়ীতে করে চলাচল করায় নাগরিকদের সমস্যা গুলি মেয়রের চোখে পড়ে না। মেয়র পৌরসভার উন্নয়ন না করে নিজের উন্নয়ন নিয়ে ব্যাস্ত হয়েছে । মেয়র পৌরসভার কাজ ফেলে এক সপ্তাহ ধরে কক্সবাজারে অবস্থান করায় নাগরিকেরা কাজ করতে না পেরে হয়রানির শিকার হয়ে ঘুরে যাচ্ছে। অবিলম্বে পৌর কর কমানো না হলে বৃহত্তর অনন্দলনে যাবে নাগরিক কমিটি বলে মানববন্ধনে কর্মসূচী ঘোষনা করা হয়।

 

নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শান্ত কুমার মজুমদার রাখু বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর কবির তোতার সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ৫ নং ওয়ার্ডের বাসিন্দা ও বাসুদেবপুর শহিদুননেশা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকসেদুল ইসলাম বকুল, গোদাগাড়ী কৃষক আন্দলনের আহবায়ক মুকলেসুর রহমান, গোদাগাড়ী কলেজের শিক্ষক শিমুল প্রতীম মজুমদার, ৮ নং ওয়ার্ডের বাসিন্দা মাসুদ রানা বকুল, ৪ নং ওয়ার্ডের বাসিন্দা আশরাফউদ্দীন বাবু, ব্যবসায়ী মনিরুল ইসলাম, ৩ নং ওয়ার্ড বাসিন্দা শফিকুল ইসলাম, ২ নং ওয়ার্ডের বাসিন্দা হাসিবুর রহমান প্রমুখ।

দেখা হয়েছে: 451
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!