fbpx

|

সিরাজদিখানে সন্তানের স্বীকৃতি ও অধিকার আদায়ে মানববন্ধন

প্রকাশিতঃ ৪:৫০ অপরাহ্ন | জানুয়ারী ১১, ২০১৮

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে পিতার বৈধ সন্তানের স্বীকৃতি ও অধিকার আদায়ে সন্তান, এলাকাবাসী, রাজনৈতিক ব্যক্তি, সুশিল সমাজ ও মানবাধিকার কর্মীরা মানববন্ধন করেছে। ১১ই জানুয়ারী বেলা ১১ টায় সিরাজদিখান থানার সামনে মানববন্ধন করা হয়। উপজেলার লতব্দী ইউনিয়নের দোসরপাড়া গ্রামের মোঃ শানাল (২৬)কে তার পিতা রহিজউদ্দিন সন্তানের বৈধ স্বীকৃতি ও অধিকার থেকে বঞ্চিত করায় এ মানববন্ধন করা হয়।

মোঃ শানাল, রহিজ উদ্দিনকে তার পিতা দাবী করে মানববন্ধনে বলেন, গত ২৭ বছর আগে আমার গর্ভধারিনী মায়ের সাথে আমার পিতা রহিজ উদ্দিনের বিবাহ হয়। আমি জন্মের পর আমার পিতা আমার মাকে ফেলে রেখে অন্যত্র বিয়ে করে আমাদের রেখে চলে যায়। আমি জন্মের পর আমার পিতার বৈধ সন্তান হিসেব স্বীকৃত পাইনি। তাই আমি আমার পিতার বৈধ সন্তান ও অধিকার ফিরে পেতে সিরাজদিখান থানা, লতব্দী ইউনিয়ন পরিষদ, বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন বরাবরে লিখিত অভিযোগ করেছি। তার পরও আমার পিতা আমাকে সন্তান হিসেবে আমাকে স্বীকৃতি দেয়নি। আমি গত ২৬ বছর যাবৎ সামাজিক ভাবে যে লাঞ্ছনার স্বীকার হয়েছি এই মানববন্ধনের মধ্য দিয়ে জাতীর কাছে বিচারের দাবী জানাচ্ছি।

পিতা কর্তৃক সন্তানকে স্বীকৃতি ও অধিকার আদায়ের সহযোগীতা হিসেবে মানবন্ধনে অংশ গ্রহন করেন বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন মুন্সীগঞ্জ জেলা শাখার উপদেষ্টা মোঃ মোস্তফা, সভাপতি মোঃ রাসেল শেখ, সহ-সভাপতি এস এম শাহ আলম, সেলিম তালুকদার, সহ-সাধারণ সম্পাদক মোঃ ফয়সাল শেখ, দপ্তর সম্পাদক শেখ মোঃ ইয়াছিন, সহ-দপ্তর সম্পাদক পারভীন আক্তার, সদস্য মোঃ আলমাছ শেখ, বঙ্গবন্ধু সাংস্কুতিক জোটের সভাপতি মোঃ বিল্লাল হোসেন, রশুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ন সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মাফুজ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ উপজেলা সভাপতি মোঃ সুজন দেওয়ান বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগ সভাপতি মোঃ ছাইদুল ইসলাম (সুমন), লতব্দী ইউনিয়ন সাবেক ছাত্রলীগ সভাপতি মোঃ শাহ আলম। এছাড়া উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ মাববন্ধনে অংশ গ্রহন করেন।

সিরাজদিখানে সন্তানের স্বীকৃতি ও অধিকার আদায়ে মানববন্ধন

সিরাজদিখানে সন্তানের স্বীকৃতি ও অধিকার আদায়ে মানববন্ধন

দেখা হয়েছে: 396
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!