|

ঝিনাইদহ শহরে ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট লোডসেডিং না কারিগরী ত্রুটি ?

প্রকাশিতঃ ৫:৫২ অপরাহ্ন | ডিসেম্বর ৩০, ২০১৭

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ
লোডসেডিং না থাকলেও ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটে ঝিনাইদহ শহরের মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। নতুন করে এই উটকো ঝামেলায় মানুষ হয়রানীর শিকার হচ্ছে। চাহিদার সব বিদ্যুৎ সরবরাহ হলেও কেন ঘন ঘন বিদ্যুৎ শুন্য হয়ে পড়ছে বিভিন্ন ফিডার তার স্পষ্ট ব্যাখা দিতে পারছে না ঝিনাইদহ ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন (ওজোপাডিকো)। তবে অভিযোগ উঠেছে লাইনে ফল্ট থাকার কারণে প্রায় সময় কারিগরী ত্রুটি দেখা দিচ্ছে।

তাছাড়া ফিউজ ও ঝাম্পার কাটা নিত্যনৈমত্তিক ব্যাপা হয়ে দাড়িয়েছে। ঝিনাইদহ শহরের ডিসিকোর্ট ফিডারের বাসিন্দারা গত ২/৩ দিন ধরে চরমভাবে ভোগান্তির শিকার হচ্ছে। ঘনঘন বিদ্যুৎ যাওয়া আসার কারণে ঘরের ইলেক্ট্রিক যন্ত্রপাতি নষ্ট হচ্ছে। এই ফিডারের আওয়াতাধীন উপ-শহরপাড়ার বাসিন্দা হারুন অর রশিদ জানান, শুক্রবার দিন রাত মিলে ৬/৭ বার কারেন্ট চলে যায়। শনিবারেও এই ধারা অব্যাহত ছিল।

ঝিনাইদহ গ্রীডের নির্বাহী প্রকৌশলী আরিফুর রহমান জানান, আমাদের কোন লোডসেডিং নেই। হয়তো কারিগরী ত্রুটির কারণে সাবস্টেশন থেকে লাইন বন্ধ করা হচ্ছে। ঘনঘন বিদ্যুৎ বিভ্রাটের কারণ ব্যাখা করে ঝিনাইদহ ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন (ওজোপাডিকো) এর নির্বাহী প্রকৌশলী পরিতোষ চন্দ্র সরকার জানান, ভাটই বাজার লাইনটিতে গত কয়েকদিন ধরে কারিগরী ত্রুটি দেখা দিচ্ছে। ফলে লাইন ঘনঘন বন্ধ করতে হচ্ছে। আশরা করি দ্রুতই এই সমস্যার সমাধান হবে।

দেখা হয়েছে: 919
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪