fbpx

|

রাজশাহীতে মেলার নামে হচ্ছে জুয়া আর অশ্লীল নাচ গান

প্রকাশিতঃ ১:৫২ পূর্বাহ্ন | ডিসেম্বর ৩০, ২০১৭

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি :
রাজশাহীর পবা উপজেলার দারুসা কৈকুড়ি বিল এলাকায় কৈকুড়ি বিজয় শীতকালিন আনন্দ মেলার আয়োজনে নানা রকম জুয়া আর অশ্লীল নাচ গান চলছে। অশ্লিলতার বিষ ছড়িয়ে দেওয়া হচ্ছে এই এলাকায়। যুবতী মেয়েরা মঞ্চে উলঙ্গ হয়ে নাচছে। আর নগ্নতার শেষ দৃশ্য পর্যন্ত অবলোকন করছে যুব সমাজ। ফলে বেসামাল যুব সমাজ যাত্রা ও ভ্যারাইটি শোর নামে আয়োজিত অপসাংস্কৃতি দেখতে ছুটছে সেখানে।

এছাড়াও আয়োজিত শীতকালিন বিজয় মেলায় দৈনিক স্বপ্নপূরী র‌্যাফেল ড্র লটারির রঙ্গীন স্বপ্নের ফাঁদে পড়ে হাজারো মানুষের স্বপ্নভঙ্গ ও নিঃ রী লটারির মাধ্যমে সাধারণ মানুষকে রাতারাতি ধনী হওয়ার স্বপ্ন দেখানো হলেও মূলত আয়োজকরা জূয়া বাণিজ্য করছেন বলে অভিযোগ উঠেছে।

সচেতন মহলের অভিমত, প্রত্যন্ত পল্লী এলকায় এই লটারির (জুয়া) কারণে হতদরিদ্রদের সংসারে সৃষ্টি হচ্ছে দাম্পত্য কলহ-বিবাদ। এদিকে মেলায় স্বপ্নপূরী লটারির পাশাপাশি, ফড় জুয়া ও ভ্যারাইটি শোর নামে অশ্লিল এবং প্রায় উলগ্ন নারীর নৃত্য চলছেও যে দেখার কেউ নেই। আর এসব অশ্লীল বা প্রায় উলগ্ন নৃত্য উপভোগ করছে ১০ বছরের শিশু থেকে ৫০ বছরের বৃদ্ধরা। এবং জুয়াড়ি মেহমানদের ফূর্তি মারার জন্য বাইরে থেকে যুবতী মেয়েদের আনা হয়েছে বলেও গুজব ছড়িয়ে পড়েছে। আয়োজকদের এ সব কর্মকান্ডে চারিদিকে ছি ছি রব উঠেছে। মেলায় হচ্ছেটা কি? আয়োজকদের এই ঘৃনিত কর্মকান্ডে মেলায় ভাল মানুষের সমাগম একি বারে কমে এসেছে।

স্থানীয়দের অভিযোগ, সংশ্লিষ্ট প্রশাসনের অনুমতি ব্যতিত রাজনৈতিক পরিচয়ের প্রভাবশালীদের ইচ্ছায় মেলায় অবৈধ স্বপ্নপূরী লটারি জুয়া আয়োজন করা হয়েছে। যে কারণে প্রশাসন বিষয়টি অবগত হলেও না দেখার অভিনয়ে এড়িয়ে যাচ্ছে। আর এলাকায় ঘটেছে আইনশৃঋলার চরম অবনতি বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

অপরদিকে স্বপ্নপূরী র‌্যাফেল ড্র লটারির মাধ্যমে সাধারণ মানুষকে রাতারাতি ধনী ও ২০ টাকায় মোটরসাইকেলের মালিক হওয়ার স্বপ্ন দেখানোয়, স্বল্প ও নিম্ আয়ের মানুষ তাদের দিনভর কষ্টার্জিত উর্পাজনের টাকা দিয়ে ২০ টাকা মূল্যর টিকিট লটারি কিনে নিঃস্ব হয়ে ভগ্ন হৃদয়ে বাড়ি ফিরছে। লটারির প্রতি আকর্ষণ বাড়াতে লটারিতে ব্যবহার করা হচ্ছে শিশুদের।

এদিকে এইচএসসি পরীক্ষার ফরম পূরুণ চলছে ও শিক্ষার্থীরা পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন। অথচ এমন সময়ে আয়োজিত মেলায় অসামাজিক কর্মকান্ড ও প্রকাশ্যে লটারি জুয়া আয়োজন করায় খোদ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সচেতন মহল, শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে চরম অসন্তোষ দেখা গেছে।

কিন্তু রাজনৈতিক পরিচয়ের প্রভাবশালী মহলের অদৃশ্যে ক্ষমতার কারণে প্রকাশ্যে কেউ কোনো প্রতিবাদ করতে পারছেন না এমনকি অনেক ক্ষেত্রে প্রতিবাদ করেও প্রতিকার মিলছে না বরং প্রতিবাদকারীদের উল্টো নানা ঝামেলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। চ্যানেলে লটারির কর্মকান্ড সরাসরি সম্প্রচার করছে একটি ক্যাবল প্রতিষ্ঠান। আবার মাইকের মাধ্যমে উচ্চ শব্দে লটারির প্রচারণা করায় আশপাশে বসবাসকারি মানুষ, পরীক্ষার্থী ও শিক্ষার্থীদের চরম ক্ষতি হচ্ছে।

রাজশাহীতে মেলার নামে হচ্ছে জুয়া আর অশ্লীল নাচ গান-Aporadh-Barta

প্রতীক ছবি-Aporadh-Barta

স্থানীয়রা অবিলম্বে অবৈধ এই স্বপ্নপূরী লটারি জুয়া বন্ধের জন্য সংশ্লিষ্ট বিভাগ ও আইনপ্রয়োগকারী সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। খোজ নিয়ে জানা গেছে, রাজশাহীর পবা উপজেলার প্রত্যন্ত পল্লী দারুসা মাঠে শীতকালিন এই মেলার আয়োজন করা হয়েছে। এদিকে সুস্থ বিনোদনের প্রতিশ্রতি দিয়ে মেলা আয়োজন করা হলেও মেলায় জুয়া-মাদক ও অশ্লীল নৃত্যর মাধ্যমে পুরোপুরি অসামাজিক কর্মকান্ড করা হচ্ছে।

এছাড়াও মেলার আশপাশে ভাসমান পতিতাদের বিচরণ দেখা গেছে, বসেছে মাদকের হাট। কেউ কেউ আশঙ্কা করছেন মেলায় দৈনিক স্বপ্নপূরী র‌্যাফেল ড্র লটারির ড্র-কেন্দ্র করে যে কোনো সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে। এব্যাপারে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও আয়োজক কমিটি ও দৈনিক স্বপপূরী লটারির কারো কোনো পরিচয় পাওয়া যায়নি। এবং মেলা বিষয়ে কেউ কথা বলতে চাইনি।

দেখা হয়েছে: 646
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!