fbpx

|

পুলিশের নীরব ভুমিকায় মাদকের ছড়াছড়ি, জনমনে অসস্তি

প্রকাশিতঃ ৬:২০ অপরাহ্ন | জানুয়ারী ২৩, ২০১৮

সারোয়ার হোসেন,তানোরঃ

রাজশাহীর তানোর থানার মোড় সহ উপজেলার বিভিন্ন গ্রামজুড়ে এখন মাদকের সর্বত্র ছড়াছড়ি হলেও নীরব ভুমিকায় রয়েছে তানোর থানার পুলিশ প্রশাসন। এতে করে মাদকের থাবাই আক্রন্ত হচ্ছে উর্তি বয়সের ছেলে মেয়েসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

এমনকি মাদকের পাশা পাশি তার সাথে বেড়েছে দিনে দুপুরে চুরি ছিন্তায়ের ঘটনা অনবরত। অথচ তানোর থানা পুলিশের এসব মাদক ব্যবসায়ীদের উপর কোন হস্তক্ষেপ না থাকায় দিনে দিনে আরো ব্যাপোয়ারা হয়ে উঠেছে এখানকার মাদক ব্যবসায়ীরা।

আর মাদক ব্যবসায়ীদের প্রর্কাশে এইসব ব্যবসা দেখে আশপাশ এলাকার উর্তি বয়সের ছেলে মেয়ে নিয়ে ব্যাপক শংকিত হয়ে পড়েছে অভিভাবকরা। অভিভাবকরা বলছেন, মাদক ব্যবসায়ী চক্রদের ছত্রভঙ্গ করতে কিছুতেই সক্ষম হচ্ছেনা তানোর থানার পুলিশ। পুলিশি নজরদারির মুখে ও মাদক বিরোধী অভিযানে কিছুদিন মাদক ব্যবসায়ীরা নীরব ছিল। তবে বর্তমানে থানার পুলিশ নীরব ভুমিকাতে থাকায় আবারো মাদক বিক্রেতা আর মাদক সেবীদের আনা গোনা ব্যাপক হারে বেড়ে গেছে।

এজন্য এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে অসস্তি হতাশা। অভিভাবকরা আরো বলেন, গাজা,ফেন্সিডিল, চুয়ানি, ইয়াবা আর হিরোইন যেভাবে বান ডেকে থানার মোড়ে কিন্তু থানা পুলিশের মাদক ব্যবসায়ীদের উপর গ্রেফতার করতে কোন অভিযান না করায় উপজেলা জুড়ে এলাকা বাসীর মধ্যে থানা পুলিশের প্রতি দেখা দিয়েছে মিশ্রপ্রতিক্রিয়া ।

উপজেলার কলমা ,দরগাডাঙ্গা, চৌবাড়িয়া, মাদারিপুর, পারিশো দূর্গাপুর, চাঁন্দুড়িয়া সহ মুন্ডুমালা বাজার ও তানোর পৌর এলাকার কালিগঞ্জ বাজার, ঠাকুর পুকুর, তানোর পাড়া, আমশো গ্রামের বিভিন্ন মাদক স্পটে সরেজমিন অনুসন্ধান করে জানা গেছে, মাদক ব্যবসায়ীরা এলাকার কিছু উর্তি বয়সের কিশোর, তরুন, যুব সমাজকে পুঁজি করে নেমে পড়েছে এসব মাদক ব্যবসায়। তারা যেন মনে করছে মাদক ব্যবসা তাদের কাছে কোন অপরাধ না। এতে করে ধংশের পথে যেতে বসেছে যুব সমাজ।

উপজেলার প্রান কেন্দ্রে ও তার আশপাশ এলাকা ঘুরে বিভিন্ন সূত্রে, জানা গেছে পুলিশি তৎপরতার কারনে মাদক ব্যবসায়ীরা ঝিমিয়ে পড়েছিল। কিন্তু হঠাট করে পুলিশের নীরব ভুমিকাতে আবারো সরগম হয়ে তানোর পৌর এলাকা ও উপজেলার প্রায় ২০ থেকে ২৬টি পাড়া মহল্লার বিভিন্ন এলাকাতে দেদারশে চালছে রমরমা মাদক ব্যবসা।

যেন মনে হচ্ছে এটা সকাল দুপুর রাত চুলাই মদ আর হিরোইন, ফেন্সিডিল ইয়াবা না রমরমা মাছের ব্যবসা। দেখার যেন কেউ নেই।

তাই মাদক ব্যবসায়ীদের হাত থেকে যুব সমাজকে বাচাঁতে পুলিশের উদ্ধর্তন কর্মকর্তার কাছে এলাকা বাসীর দাবী মাদক ব্যবসায়ীদের ধরতে পুলিশের নজরদারীতে কঠর ভাবে নেওয়ার।

মাদকের ভয়াবহতা নিয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম জানান, মাদক ব্যবসায়ীদের ধরতে মাদক বিরোধী অভিযান অব্যহত রয়েছে।

দেখা হয়েছে: 627
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!