fbpx

|

শেখ হাসিনার নেতৃত্বে শতভাগ শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া সম্ভব হয়েছে: শিল্পমন্ত্রী

প্রকাশিতঃ ৬:১৩ অপরাহ্ন | জানুয়ারী ০১, ২০১৮

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি:

আওয়ামীলীগের কার্যনির্বাহী পরিষদের অন্যতম উপদেষ্টা বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু বলেন, আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসুরী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে প্রতি বছরের প্রথম দিন প্রাথমিক-মাধ্যমিক ও মাদ্রাসা পর্যায়ের সকল শিক্ষার্থী নতুন বই হাতে পাচ্ছে। এক সময় প্রতি শিক্ষা বছরে অর্ধেকের বেশী শিক্ষার্থী নতুন বই কিনতে না পারায় শিক্ষাঙ্গন থেকে ঝড়ে পরতো। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শতভাগ শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া সম্ভব হয়েছে।

ঝালকাঠি সরকারী বালক বিধ্যালয়ের মাঠে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা বিভাগের আয়োজনে শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরন উৎসবের উদ্বোধনকালে প্রধান অতিথি ঝালকাঠি- (ঝালকাঠি-নলছিটি) আসনের সংসদ সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি একথা বলেন।

শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু আরো বলেন, স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু প্রথম প্রাথমিক পর্যায়ে শিক্ষাকে জাতীয়করন করেছিলেন। তিনি সদ্যস্বাধীন দেশের বিজ্ঞানী ডঃ কুদরতি ক্ষুধাকে প্রধান করে একটি শিক্ষা নীতি প্রনয়ন করে ছিলেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর কোন সরকার দেশের শিক্ষা ব্যবস্থা উন্নয়নে কোন শিক্ষা নীতি প্রনয়ন করেনি। এরপর এরশাদের আমলে শিক্ষা নীতির প্রনয়নের দাবীতে জয়নাল-দীপালী সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনেক শিক্ষার্থী আত্মাহুতি দিলেও কোন শিক্ষা নীতির দেখা পায়নি।

শেখ হাসিনার নেতৃত্বে শতভাগ শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া সম্ভব হয়েছে: শিল্পমন্ত্রী-Aporadh-Barta

শেখ হাসিনার নেতৃত্বে শতভাগ শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া সম্ভব হয়েছে: শিল্পমন্ত্রী-Aporadh-Barta

শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর পর তারই গর্বিত সন্তান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি জাতীর শিক্ষাগত ভিতি মজবুত করার লক্ষে একটি যুগপোযুগী শিক্ষানীতি প্রনয়ন করেন। এতে দেশ বিরোধী একটি চক্র প্রনীত শিক্ষানীতি মাদ্রাসা শিক্ষা বিরোধী বলে অপপ্রচার চালালেও অচিরেই তাদের সে ষড়যন্ত্র ভেস্তে যায়। আগের শিক্ষা ব্যবস্থায় মাদ্রাসায় পরাশুনা করা শিক্ষার্থীরা যেখানে গরু জবাই আর মিলাদ পড়ানো ছাড়া ভালো কোন কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারতো না। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত শিক্ষানীতির কারনে মাদ্রাসা শিক্ষার্থীরা এখোন ডাক্তার-ইঞ্জিনিয়ারসহ সরকারী-বেসরকারী সকল বিভাগে চাকুরীর সুযোগ পাচ্ছে।

বিপুল উৎসাহ-উদ্দীপনা আর আনন্দমুখর পরিবেশে বছরের প্রথম দিন ঝালকাঠিতে অনুষ্ঠিত এ বই বিতরণ উৎসবে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। ঝালকাঠি সরকারি বালক উচ্চ বিদ্যালয় চত্বরে সোমবার সকাল ১১ টায় অনুষ্ঠিত এ নতুন বই বিতরন উৎসবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রাণ গোপাল দে, জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছাইয়াদুজ্জামান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম হারুন অর রশীদ।

ঝালকাঠি জেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের দুই লাখ শিক্ষার্থীর হাতে নতুন বছরের নতুন বই তুলে দেয়া হয়। বিনামূল্যে নতুন বই হাতে পেয়ে আনন্দে মেতে ওঠে শিক্ষার্থীরা। নেচে গেয়ে শিক্ষার্থীরা বই বিতরণ উৎসব মুখরিত করে রাখে।

শেখ হাসিনার নেতৃত্বে শতভাগ শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া সম্ভব হয়েছে: শিল্পমন্ত্রী-Aporadh-Barta

শেখ হাসিনার নেতৃত্বে শতভাগ শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া সম্ভব হয়েছে: শিল্পমন্ত্রী-Aporadh-Barta

দেখা হয়েছে: 568
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!