fbpx

|

ঝালকাঠি বাস চলাচল বন্ধ, বরিশালে বাস ভাংচুর, মালিক শ্রমিক লাঞ্চিত

প্রকাশিতঃ ৬:২৫ অপরাহ্ন | ডিসেম্বর ১৯, ২০১৭

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি:

সড়কে ন্যায্য হিস্যার দাবীতে ঝালকাঠির ওপর থেকে বরিশাল বিভাগের ৫ জেলার সাথে সরাসরি বাস চলাচল দ্বিতীয় দিনের মত বন্ধ করে দিয়েছে ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি।

মঙ্গলবার সকাল ১১টার দিকে ঝালকাঠি জেলার নললছিটি উপজেলার বরিশাল-পটুয়াখালি মহাসড়কের জিরো পয়েন্টে এলাকায় ঝালকাঠির বাস মালিক শ্রমিকরা অবস্থা নিয়ে বরিশালের সাথে পটুয়াখালি ও বরগুনাসহ ৮ রুটের সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয়। এসময় মিছিল সমাবেশ সহ একটি গাড়িতে ভাচুর চালায় ঝালকাঠি মালিক সমিতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এলাকায় ব্যপক উত্তেজনা বিরাজ করছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে এ অঞ্চলের যাত্রীরা। সোমবার সকাল থেকে ঝালকাঠি সাথে ৫ জেলার বাস চলাচল বন্ধ রয়েছে।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক ও শ্রমিক সমিতির লোকজন বরিশাল রুপাতলী থেকে মাঝামাঝি রায়াপুরে অস্থাথী বাস স্ট্যান্ড তৈরী করে ঝালকাঠির উপর দিয়ে বরিশালের বাস চলাচল বন্ধ করে দেয়। ঝালকাঠির কোন বাস বরিশাল যাচ্ছেনা এ এবং বরিশাল থেকে দক্ষিনাঞ্চলের সকল জেলা বাস ঝালকাঠির সড়কের উপর দিয়ে চলাচল করায় এসব রুটে তাদের কোন বাস চলাচল করতে দেয়া হচ্ছেনা।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক পক্ষের দাবি, ঝালকাঠি জেলার ৮কিলোমিটার সড়ক ব্যবহার করে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের বিভিন্ন রুটে গাড়ি চলাচল করলেও ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনো রুটে ঝালকাঠি মালিক সমিতির গাড়ি চলতে দেওয়া হয় না। ওই সকল রুটে গাড়ি চলাচলে বারবার দাবী জানিয়ে আসলেও ঝালকাঠি মালিক সমিতির দাবী বারবার উপেক্ষিত হয়ে আসছে। তাই দাবি পূরণ না হওয়া পর্যন্ত বালকাঠির ওপর দিয়ে বাস ও মিনিবাস চলাচল বন্ধ থাকবে।

এদিকে পুলিশ জানিয়েছে, বিষয়টি সমাধানের জন্য আগামী কাল বুধবার বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বাস মালিক সমিতিগুলোর নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক ডাকা হয়েছে। সেখান থেকে বিষয়টির সমাধান করা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে বলেও জানায় পুলিশ।

বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির কার্যনির্বাহী সভাপতি নজরুল ইসলাম খোকন বলেন, আমাদের বরিশালে বাস চলাচলে বাধা দেয় ঝালকাঠির মালিক সমিতির সদস্য ও শ্রমিকরা। এসময় ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসানের সামনেই বিক্ষুব্ধ শ্রমিকরা বরিশালের ফরাজী পরিবহন ভাংচুর করে ড্রাইভারকে মারধর করে। তাকে উদ্ধার করতে গেলে ওহাব নামে এক বাস মালিক ও শাহ আলম নামে এক ড্রাইভারকে মারধর করে তারা। এ ব্যপারে পুলিশের কাছে অভিযোগ করা হবে।

এ ব্যপারে ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসানের সরকারী মোবাইল নম্বরে একাধিকবার ফোন দিলে তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ঝালকাঠি বাস চলাচল বন্ধ, বরিশালে বাস ভাংচুর, মালিক শ্রমিক লাঞ্চিত-Aporadh-Barta

ঝালকাঠি বাস চলাচল বন্ধ, বরিশালে বাস ভাংচুর, মালিক শ্রমিক লাঞ্চিত-Aporadh-Barta

দেখা হয়েছে: 463
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!