fbpx

|

প্রাণিসম্পদ সপ্তাহে গবাদি পশু ও হাস-মুরগীকে টিকাদান

প্রকাশিতঃ ১১:০১ অপরাহ্ন | জানুয়ারী ২৩, ২০১৮

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে নড়াইলে এক হাজার গবাদিপশু ও হাস-মুরগীকে বিনামুল্যে টিকা ও সেবা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২৩-জানুয়ারি) জেলা প্রাণি সম্পদ বিভাগ আয়োজনে শহর সংলগ্ন আউড়িয়া ইউনিয়নের সীমাখালী গ্রামের চেয়ারম্যান বাড়িতে এ সেবা ক্যাম্পের আয়োজন করা হয়।

ক্যাম্পের মাধ্যমে ২০০ গরুকে তড়কা রোগ প্রতিরোধে ভ্যাকসিন, ২০০ ছাগলকে পিপিআর ভ্যাকসিন এবং ৬০০ হাসমুরগীকে রোগ প্রতিরোধক ভ্যাকসিন প্রদান করা হয়। এছাড়া অসুস্থ্য গবাদিপশুকে ব্যবস্থাপত্রসহ সেবা প্রদান করা হয়।

এসময় জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মারুফ হাসান, সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রাশেদুল হক, ভেটোনারী ফিল্ড এ্যাসিস্টান্ট অনন্ত কুমার পাল সহ এলাকাবাসী উপস্থিত ছিলেন। সেবা সপ্তাহের অন্যান্য কর্মসূচি মধ্যে রয়েছে শিক্ষার্থীদের মাঝে দুধ ও ডিম খাওয়ানো, সাধারণ সেবাদান ও সচেতনতামুলক প্রচার প্রচারণা।

সেবা সপ্তাহ উপলক্ষে জেলা প্রাণি সম্পদ কার্যালয়ে ৬টি স্টলের মাধ্যমে সেবা প্রদান ও পশুপাখিদের প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

দেখা হয়েছে: 636
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!