fbpx

|

৮৯টি কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মবিরতি

প্রকাশিতঃ ১১:২৬ অপরাহ্ন | জানুয়ারী ২৩, ২০১৮

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■ 
চাকরী জাতীয়করণের দাবিতে নড়াইল জেলার ৮৯টি কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি) অবস্থান কর্মবিরতি পালন করেছে। মঙ্গলবার (২৩-জানুয়ারি) থেকে এ কর্মসূচী শুরু হয়েছে। এছাড়া সিভিল সার্জন ডাঃ আসাদুজ্জামানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন সিএইচসিপিরা।

বাংলাদেশ কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশন নড়াইল জেলা শাখার আয়োজনে চাকুরি জাতীয়করণের দাবি তুলে ধরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বক্তব্য দেন বাংলাদেশ কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশন নড়াইল জেলা শাখার সভাপতি সাগর সেন, সাধারণ সম্পাদক নয়ন কুমার সরকার, উপদেষ্টা ফরিদ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ২০১১ সালে বাংলাদেশ সরকার কমিউনিটি ক্লিনিক উজ্জ্বীবিত করার জন্য সিএইচসিপি নিয়োগ দেন। ২০১৩ সালে সিএইসিপিদের সরকারীকরণের জন্য নীতিগতভাবে সিদ্ধান্ত নেন। ২০১৭ সালে মহামান্য হাইকোর্ট সিএইচসিপিদের পক্ষে রায় দিয়েছে। কিন্তু এখনও জাতীয়করণ করা হয়নি।

সারাদেশে কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিরা এক দফা এক দাবি নিয়ে মাঠে নেমেছে। জাতীয়করণ করা না হলে আমরা ঘরে ফিরে যাবো না। দাবি আদায় না হলে আগামি ১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় আমরণ অনশন কর্মসূচী পালনের ঘোষণা দেয়া হয়। এর আগে গত ২০-২২ জানুয়ারী পর্যন্ত একই দাবিতে উপজেলা পর্যায়ে তিনদিনের অবস্থান কর্মসূচি পালন করেন সিএইচসিপিরা।

এদিকে জেলার প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের সেবায় নিয়োজিত কমিউনিটি ক্লিনিকগুলি বন্ধ থাকায় হাজার হাজার রোগীরা চিকিৎসা সেবা হতে বঞ্চিত হচ্ছেন।

দেখা হয়েছে: 368
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!