fbpx

|

হেলথ কেয়ার প্রোভাইডাকদের চাকুরী জাতীয়করণের দাবীতে অবস্থান কর্মসূচী

প্রকাশিতঃ ৩:৪৯ পূর্বাহ্ন | জানুয়ারী ২৩, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলার কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদে কর্মরতরগণ চাকুরী জাতীয়করণের দাবীতে অবস্থান কর্মসূচী পালত করা হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গতকাল সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভেতরে ব্যানার টাঙিয়ে ৩৮ টি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি পদে কর্মরতরা ক্লিনিক বন্ধ রেখে এই অবস্থান কর্মসূচী পালন করেন।

উপজেলা সি.এইচ.সি.পি এ্যাসোসিয়েশন সভাপতি এখলাস হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হালিম, সহ-সভাপতি হালিম, সুজাতা কুন্ডু, কোষাধ্যক্ষ নুরুল ইসলামসহ অন্যান্যদের দাবী সরকার ২০১৩ সালে কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি পদে কর্মরতদের চাকুরী রাজস্বখাতে অন্তর্ভূক্ত করণের উদ্যোগ নেয়। দীর্ঘদিন পার হলেও অদ্যাবধি সেই উদ্যোগ বাস্তবায়নের কোন পদক্ষেপ গ্রহণ না করায় এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই অবস্থান কর্মসূচীর ডাক দেয়া হয়েছে।

তারা আরো জানায় দেশ জুড়ে কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি পদে প্রায় ১৪ হাজার জন কর্মরত আছেন। এর মধ্যে প্রায় ৪ হাজার ৫০০ জন মুক্তিযোদ্ধার সন্তান। তারা ইনক্রিমেন্ট, বেতনবৃদ্ধিসহ অন্যান্য মৌলিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়ে মানবেতর জীবন যাপন করছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশের প্রান্তিক দারিদ্র-জনগোষ্ঠীর দোড় গড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া লক্ষ্যে দেশ জুড়ে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেন। কমিউনিটি ক্লিনিকের মাধ্যামে দেশে স্বাস্থ্যসেবার আমুল পরিবর্তন সাধন করা সম্ভব হয়েছে।

সরকার সিএইচসিপি পদে কর্মরতদের চাকুরী রাজস্বখাতে অন্তর্ভূক্ত করণের যে উদ্যোগ নিয়েছিল তা দ্রুত বাস্তবায়নের দাবী জানানো হয় এই অবস্থান কর্মসূচীর মাধ্যমে। শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়া হয়। স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হককেও এর অনুলিপি দেওয়া হয়েছে।

দেখা হয়েছে: 330
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!