fbpx

|

ফুটবল ম্যাগাজিন ফোরফোরটু’র বর্ষসেরা মেসি

প্রকাশিতঃ ১১:০০ অপরাহ্ন | ডিসেম্বর ১৮, ২০১৭

অনলাইন বার্তাঃ
আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। তার ড্রিবলিং, পাসিং ও পায়ের জাদুতে মুগ্ধ গোটা বিশ্ব। কিন্তু এবছর ফিফার ‘দ্য বেস্ট’, ‘ব্যালন ডি অর’ সবই জিতে নিয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে জনপ্রিয় ফুটবল ম্যাগাজিন ফোরফোরটু’র বর্ষসেরা পুরস্কার ঠিকই বাগিয়ে নিয়েছেন মেসি।

ইংলিশ ম্যাগাজিনটির বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার দৌড়ে মেসির পরে রয়েছেন রিয়ালের পর্তুগিজ সুপারস্টার রোনালদো। তৃতীয় স্থানে আছেন পিএসজির ব্রাজিলিয়ান ফুটবল সেনসেশন নেইমার।

গেলো মৌসুমটা খুব একটা ভালো যায়নি বার্সেলোনার। ঘরে তুলতে পারেনি বড় কোনো লিগের শিরোপা। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন খুদে জাদুকর। তবুও চলতি বছর এর স্বীকৃতি মিলছিল না। তবে স্বনামধন্য ম্যাগাজিনটির ২০১৭ সালের বর্ষসেরা পুরস্কার পেয়ে সেই আক্ষেপটা কিছুটা হলেও ঘুচবে তার।

মেসিকে বর্ষসেরা পুরস্কারে ভূষিত করার কারণ উল্লেখ করে ফোরফোরটু কর্তৃপক্ষ জানিয়েছে, ‘গেলো আগস্টে নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর ভাসমান তরীর মতো ভাসতে থাকে বার্সা। শক্ত হাতে হাল ধরে সেখান থেকে দলকে নিরাপদ স্থানে তুলেছেন মেসি। তার কাঁধে ভর করেই চলতি মৌসুমে সব লিগে সুবিধাজনক অবস্থানে আছে কাতালানরা।’

বর্ষসেরা খেলোয়াড় হিসেবে ম্যাগাজিনটি যে যোগ্য ব্যক্তিকেই বেছে নিয়েছে তা চলতি বছর মেসির পারফরম্যান্স আমলে নিলেই বোঝা যায়। ২০১৭ সালে লা লিগায় ৩৯ গোল করেছেন আর্জেন্টাইন তারকা। যা লিগটিতে তার প্রতিদ্বন্দ্বিদের চেয়ে ১৫ গোল বেশি। লিগে গোল করাতেও তার ধারেকাছে কেউ নেই।

চলতি মৌসুমেও দুর্দান্ত ফর্মে আছেন মেসি। ২৪ ম্যাচে ১৮ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭টি।

দেখা হয়েছে: 607
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪