fbpx

|

তানোরে এনজিওর ফাঁদে সর্বশ হারাচ্ছে মানুষ নজর নেই প্রশাসনের

প্রকাশিতঃ ৩:০৮ অপরাহ্ন | ডিসেম্বর ২৪, ২০১৭

তানোর-Tanore

সারোয়ার হোসেন তানোরঃ

রাজশাহীর তানোর উপজেলা প্রশাসনের চোখে বালি দিয়ে তানোরের আনাচে কানাচে গড়ে উঠেছে প্রায় ২শতাধীক সরকারি অনুমোদন ছাড়া বিভিন্ন বাহারী নামের রঙ্গীন সাইনবোড ঝুলিয়ে গ্রাম উন্নয়ন সংস্থার নামে সমিতি ও এনজিও খুলে বসেছে বিভিন্ন প্রতারক চক্র ব্যবসায়িরা।

 

অনুসন্ধানে তানোর বাজার জুড়ে দেখা গেছে বিভিন্ন পাড়ার ভিতরে ও বাজারে কিছু রুম ভাড়া নিয়ে বাহারী রঙ্গীন সাইনবোড ঝুলিয়ে বিভিন্ন রকমের সুযোগ সুবিধার কথা বলে সাধারন মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে রাতারাতি এই সব কথিত এনজিও গুলো উধায় হয়ে যাচ্ছে। আর এইসব এনজিওর বিভিন্ন সুযোগ সুবিধার প্রলোভনে পড়ে সাধারন মানুষ খুয়াচ্ছে সর্বশ।

 

তানোর উপজেলা প্রশাসনের নজর না থাকায় এই সব কথিত এনজিও দিনের পর দিন ব্যাপোয়ারা হয়ে উঠছে। কিন্তু এলাকাবাসীর অভিযোগ প্রশাসনের একটু নজর পড়ে এইসব কথিত এনজিওর দিকে তাহলে সাধারন মানুষকে ভুয়া এনজিওর ফাঁদে পড়তে হবেনা। গতকাল, তানোর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখো গেছে, তানোর উপজেলা জুড়ে সরকারি অফিস যত না আছে তার ৩ গুন বেসি বেসরকারি বিভিন্ন গ্রাম উন্নয়ন সমিতি ও এনজিও অফিস আছে। তানোর বাজার জুড়ে প্রায় ৫০ থেকে ৬০টি মত সরকারী অনুমদিত বেসরকারি এনজিও রয়েছে।

 

যেমন, ব্রাক, আশা, প্রয়াস, রুলফাও, শরিক, জাগরণী চক্র ফাউন্ডেশন, শতফুল, ওয়ার্ন্ড ভিশন, আশ্রয় এসিডিসহ হরেক রোকম এনজিও। এছাড়াও তানোর মুন্ডুমালা , কৃষ্ণপুর, কলমা বিলিাল, চৌবাড়িয়া মাদারিপুর তালন্দ কালীগঞ্জ চাঁন্দুড়িয়াসহ বিভিন্ন পাড়া গ্রামে বাড়ি ভাড়া নিয়ে দেদারসে চালাচ্ছে এসব সরকার অনুমোদনহীন কথিত বেআইনি এনজিও। এলাকাবাসির অভিযোগ প্রশাসনের নজর না থাকায় যত্রতত্র বিভিন্ন নাম করন দিয়ে সাধারন মানুষকে ঠকাচ্ছে এইসব কথিত এনজিও গুলো। যদি প্রশাসনের অনুমতি নিয়ে এসব এনজিও বসে তাহলে সাধারন মানুষের মধ্যে সাহস থাকতো যে আমানত জমা রেখে সময় মত আবার আমানত ফেরত পাওয়া যাবে।

 

উপজেলা প্রশাসনের নজরে আছে এইসব এনজিও বলে মনে করতেন সাধারন মানুষ। তাই এলাকাবাসি এইসব কথিত এনজিওর উপর উদ্ধর্তন কর্মকর্তার দৃষ্টি কামনা করেছেন আমানত কারিরা। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের দ্বায়িত্ব শীল কারো বক্তব্য পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 1033
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!