fbpx

|

ভারতে থেকে দেশে ফিরে আবারও পুলিশের হাতে আটক

প্রকাশিতঃ ১০:৩২ অপরাহ্ন | জানুয়ারী ০৮, ২০১৮

হিলি প্রতিনিধি:
প্রেমের টানে মুসলিম কিশোরীকে নিয়ে ভারতে পালিয়ে গিয়ে ভারতীয় আইনশৃংখলা রক্ষা বাহিনীর হাতে আটক হয়ে দীর্ঘ ১৪ মাস কারাভোগ শেষে অমৃত কুমার সুত্রধর (১৭) নামের এক বাংলাদেশী কিশোর দেশে ফিরেছে। তবে তার বিরুদ্ধে অপহরন মামলা থাকায় তাকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার সকাল সাড়ে১১টার দিকে হিলি চেকপোষ্ট গেট দিয়ে ভারতের অভিবাসন পুলিশের ওসি বিকাশ মন্ডল বাংলাদেশের হিলি ইমিগ্রেশন পুলিশের কাছে তাকে হস্তান্তর করেন। এসময় সেখানে বিএসএফের হিলি চেকপোষ্ট কমান্ডার অজিত কুমার দে ও বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার মাহবুব উল আলম উপস্থিত ছিলেন।

দেশে ফেরত আসা কিশোর অমৃত কুমার সুত্রধর সিরাজগঞ্জ জেলা সদরের শিয়ালকোল গ্রামের সুকুমার চৌধুরী সুত্রধরের ছেলে। সে চট্টগ্রামের আইবিএস কলেজে অনার্সে ছাত্র। তবে তার বিরুদ্ধে সিরাজগঞ্জ সদর থানায় নারী-শিশু নির্যাতন আইনে গত ০৬/১১/২০১৬ ইং তারিখে মামলা নং ০৮ দায়ের করা হয়।

অমৃত কুমার সুত্রধর জানান, সিরাজগঞ্জ জেলা সদরের ধানকান্দি গ্রামের আবু তালেবের মেয়ে তাহমিনা আক্তার মুক্তার সাথে তার সম্পর্ক গড়ে উঠে। কিন্তু সে হিন্দু পরিবারের সন্তান এবং তাহমিনা মুসলমান হওয়ায় দু’জনের পরিবার তাদের সম্পর্ক মেনে না নেওয়ায় দু’জনে যুক্তি করে ভারতে পালিয়ে যায়।

এদিকে ২০১৬ সালের ২ নভেম্বর দু’জনে বাড়ি থেকে পালিয়ে হিলি সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যায়। পরে ভারতের হিলি থেকে বালুরঘাট হয়ে শিলিগুড়ি যাওয়ার পথে বালুরঘাট বাসস্টান্ড থেকে আটক করে সে দেশের পুলিশ। আদালত কিশোর অমৃত কুমার সুত্রধরকে বালুরঘাট শোভায়োন হোমে এবং মুক্তাকে মালদাহ চিলড্রেন হোম ফর গার্ডে পাঠায়।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আফতাব হোসেন অপরাধ বার্তাকে জানান, ১৪ মাস আগে অমৃত কুমার সুত্রধর এক কিশোরীকে নিয়ে ভারতে পালিয়ে গেলে দেশের আইনশৃংখলা রক্ষা বাহিনী তাদেরকে আটক করে। দু’দেশের মাঝে কাগজপত্রের আদান প্রদান শেষে ট্রাভেল পারমিটের মাধ্যমে মুক্তি পাওয়ায় ভারতীয় অভিবাসন পুলিশ কিশোর অমৃত কুমার সুত্রধর হস্তান্তর করে। পরে কাগজপত্রের প্রক্রিয়া শেষে তাকে তার পরিবারের কাছে হস্তান্তরের কথা থাকলেও তার বিরুদ্ধে সিরাজগঞ্জ সদর থানায় একটি অপহরন মামলা থাকায় তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ওদিকে, গত ২০১৭ সালের ডিসেম্বর মাসের ৮তারিখে কারাভোগ শেষে ট্রাভেল পারমিটের মাধ্যমে ভারত থেকে একইভাবে দেশে ফিরেন তাহমিনা আক্তার মুক্তা। পরে ইমিগ্রেশন পুলিশ তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করেন।

দেখা হয়েছে: 355
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!